প্রথম পাতা খবর ৩টি ব্লকেজ সৌরভের আর্টারিতে, বসলো স্টেন্ট, মহারাজকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী

৩টি ব্লকেজ সৌরভের আর্টারিতে, বসলো স্টেন্ট, মহারাজকে দেখতে হাসপাতালে মুখ্যমন্ত্রী

302 views
A+A-
Reset

কলকাতা : ভাল আছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। গোল্ডেন আওয়ারে হাসপাতালে পৌঁছনোয় বড়সড় বিপদ হয়নি, জানালেন চিকিৎসকেরা। এদিকে টুইটে আরোগ্য কামনার পর শনিবার সন্ধ্যাতেই সৌরভ গঙ্গোপাধ্যায়কে দেখতে হাসপাতালে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তার আগেই রাজ্যের দুই মন্ত্রী অরূপ বিশ্বাস ও ফিরহাদ হাকিম সৌরভের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন। মহারাজের সঙ্গে দেখা করে ফিরহাদ হাকিম বললেন, ‘সৌরভ এখন দারুন মেজাজে রয়েছে। ও তো আমাকে দেখেই বলল, তুমি আবার আসলে কেন! আমি এখন ঠিক আছি।’

এদিন বিকেলেই সৌরভকে দেখতে স্ত্রীকে সঙ্গে নিয়ে হাসপাতালে পৌঁছন রাজ্যপাল জগদীপ ধনখড়। সৌরভের অসুস্থার খবরে চমকে উঠেছে গোটা দেশ। হাসপাতালে ভিড় করেছেন তাঁর অনুগামী এবং ভক্তরা। স্ত্রী ডোনা এবং কন্যা সানা সারাক্ষণই তাঁর সঙ্গে রয়েছেন।

চিকিৎসকরা জানিয়েছেন সৌরভের হৃদ্‌পিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে। তার মধ্যে একটি ধমনীতে প্রায় ৯০ শতাংশ ব্লকেজ ছিল। সেখান থেকেই সমস্যা বলে চিকিৎসকেরা মনে করছেন। একটি ধমনীতে অ্যাঞ্জিওপ্লাস্টি করে ‘স্টেন্ট’ বসানো হয়েছে। সোমবার বাকি দু’টিতেও ‘স্টেন্ট’ বসানো হতে পারে। আপাতত সৌরভ স্থিতিশীল।

সজ্ঞান এবং সচেতন আছেন সৌরভ। বাইপাস সার্জারির কথা এখনই ভাবছেন না চিকিৎসকরা। স্টেন্ট বসানোটাই উপযুক্ত মনে করছেন তারা। এখন আরও অন্তত চার-পাঁচদিন সৌরভকে হাসপাতেলই থাকতে হবে। চিকিৎসার পর সৌরভ পুরোপুরিই সুস্থ হয়ে যাবেন বলে জানাচ্ছেন চিকিৎসকেরা।

তাঁদের কথায়, ‘‘উনি একেবারেই সুস্থ হয়ে যাবেন। আবার চাইলে ক্রিকেটও খেলতে পারবেন।’’

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.