‘ওয়াই’ থেকে ‘জেড’ ক্যাটেগরিতে উন্নীত সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা, কী কারণে

কলকাতা: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এবং প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের নিরাপত্তা হঠাৎই ‘জেড’ ক্যাটেগরিতে উন্নীত করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। হঠাৎ এমন সিদ্ধান্ত কী কারণে?

এত দিন ওয়াই ক্যাটেগরির নিরাপত্তা ব্যবস্থা ছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের জন্য। এ বার থেকে জেড ক্যাটেগরির সুরক্ষা পাবেন সৌরভ। তাঁর ঘনিষ্ঠ সূত্র মারফৎ জানা গিয়েছে, ব্যক্তিগত কারণে নিরাপত্তা বাড়ানো হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়ক এবং বোর্ডের প্রাক্তন সভাপতির। সৌরভের নিরাপত্তা বাড়ানোর জন্য নির্দিষ্ট কোনো কারণ অবশ্য বলা হয়নি।

এ ব্যাপারে এক সরকারি কর্মকর্তা জানান, “ভিভিআইপির নিরাপত্তা কভারের মেয়াদ শেষ হওয়ায়, প্রোটোকল অনুযায়ী বিষয়টি পর্যালোচনা করা হয়। সেখানেই সৌরভের নিরাপত্তা ব্যবস্থা জেড ক্যাটেগরিতে উন্নীত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।”

সৌরভের নিরাপত্তা দিচ্ছে রাজ্য সরকার। তারাই ‘জেড’ ক্যাটাগরির নিরাপত্তা সৌরভকে দিচ্ছে। আগামী ২১ মে থেকে জেড ক্যাটাগরির সব সুযোগ সুবিধে পাবেন মহারাজ।

জেড ক্যাটাগরি নিরাপত্তায় জন্য এবার থেকে সৌরভের সঙ্গে ২৪ ঘণ্টা দু’জন করে বিশেষ দেহরক্ষী থাকবেন। তাঁর জন্য একটি বিশেষ গাড়িও বরাদ্দ থাকছে। চাইলেই তিনি সেই গাড়িত চেপে যেখানে খুশি যেতে পারবেন। এমনকী সৌরভের বাসভবনেও উপস্থিত থাকবেন ওই দুই বিশেষ দেহরক্ষী।

Related posts

মমতা-অভিষেককে গাড়ির ধাক্কায় খুনের হুমকি দিয়ে পোস্টার, জোর চাঞ্চল্য

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের