প্রথম পাতা খবর SSC ভবনে CRPF পাহারার বিরোধিতায় মামলা রাজ্যের, নির্দেশ কিছুটা শিথিল, ঢুকতে পারবেন চেয়ারম্যান

SSC ভবনে CRPF পাহারার বিরোধিতায় মামলা রাজ্যের, নির্দেশ কিছুটা শিথিল, ঢুকতে পারবেন চেয়ারম্যান

73 views
A+A-
Reset

বুধবার রাতে এসএসসি দফতর আচার্য সদনের নিরাপত্তার দায়িত্ব কেন্দ্রীয় বাহিনীর কাঁধে তুলে দেন হাইকোর্টের বিচারপতি। নির্দেশ দেন, আচার্য সদনে কেউই ঢুকতে বা বেরোতে পারবে না। আচার্য ভবনে ‘প্রবেশে নিষেধাজ্ঞা’ রায়ে সামান্য পরিবর্তন ঘটালেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। জানালেন, এসএসসির (SSC) চেয়ারম্যান, সচিব, যুগ্ম সচিব, অ্যাডভাইজার ও স্টেনোগ্রাফার ঢুকতে পারবেন আচার্য ভবনে। অন্যদিকে এসএসসি ভবনে সিআরপিএফ মোতায়েনের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে গেল রাজ্যও।

চাকরিপ্রার্থীদের অভিযোগ, ডিজিটাল নথি নষ্ট করা হতে পারে রাতেই। সেই আর্জি মেনেই রাত ১২ টা ৩০ মিনিটের মধ্যে সিআরপিএফকে স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) অফিস ঘিরে ফেলার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, হাইকোর্টের অনুমতি ছাড়া কেউ প্রবেশ করতে পারবেন না আচার্য সদনে। বুধবার সন্ধে থেকে এসএসসি চেয়ারম্যান পদত্যাগ মুহূর্ত ও তারপরের মুহূর্তের এসএসসি অফিসের সিসিটিভি ফুটেজ বৃহস্পতিবার আদালতে পেশেরও নির্দেশ দিয়েছে হাই কোর্ট। বৃহস্পতিবার দুপুর ১ টা পর্যন্ত এসএসসি অফিসে সকলের প্রবেশে নিষেধাজ্ঞা জারি হয়। কিন্তু বৃহস্পতিবার সকালেই ফের নতুন নির্দেশিকা দিলেন বিচারপতি। এসএসসি -র চেয়ারম্যান, সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি, চেয়ারম্যান উপদেষ্টা, স্টেনোগ্রাফারকে এসএসসি অফিসে ঢোকায় ছাড় দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

অন্যদিকে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছে রাজ্যও। তাঁদের দাবি, মামলাকারীর একতরফা বক্তব্যের ভিত্তিতে এসএসসি ভবনের চারপাশে সিআরপিএফ মোতায়ন করার নির্দেশ দিয়েছেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এবার সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে হাই কোর্টের ডিভিশন বেঞ্চে দ্বারস্থ হল রাজ্য।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.