রাজ্য সরকারী কর্মীদের ডিএ নিয়ে বিস্ফোরক দাবি শুভেন্দুর

হাওড়া: সোমবার উলুবেড়িয়ার সভা থেকে একেবারে চাঁচাছোলা ভাষায় রাজ্য সরকারকে আক্রমণ করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বললেন, ‘ডিএ (মহার্ঘ ভাতা) পাবেন রাজ্যের সরকারি কর্মীরা। শুধু অর্ডার হওয়া বাকি’।

একের পর এক বিষয়ে এ দিন তৃণমূলকে তীব্র আক্রমণ করেছেন বিরোধী দলনেতা। বলেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় এই রাজ্যকে দেওলিয়া করে দিয়েছেন। বামেদের সময় রাজ্যের ঋণ ছিল ২ লক্ষ কোটি টাকা। ২০২৩ সালের জানুয়ারিতে রাজ্যের ঋণ ৬ লক্ষ কোটি টাকা…’।

একই সঙ্গে শুভেন্দু দাবি করেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায় অর্থ দফতরকে ডেকে বলেছেন তোমরা ৪টে কাজ করবে। ৫টা কাজ করতে পারবে না। কারণ আমার টাকা নেই। সেই চারটি কাজ হল, বেতন, পেনশন, লক্ষ্মীর ভাণ্ডার আর ভাতা চালিয়ে যাও। এর বাইরে কিছু হবে না। তবে এটাও বন্ধ হবে, ডিএ-র অর্ডারটা হতে দেন। এ বার ডিএ দিতে হলে এই সরকারকে কাউকে তাড়াতে হবে না।’ 

প্রসঙ্গত, দুয়ারে সরকার -এর পর এ বার চালু হচ্ছে তৃণমূল কংগ্রেসের আরেকটি প্রকল্প ‘দিদির সুরক্ষাকবচ’। এই প্রকল্পের উদ্দেশ্য পার্টির সঙ্গে যোগাযোগ তৃণমূল স্তরের সঙ্গে আরও মজবুত করা। এ বার মানুষের দরজায় পৌঁছবে তৃণমূল কংগ্রেস। বিকেলে সেই বিষয়ে কটাক্ষ করেই শুভেন্দু বলেন,’আসবে দিদির দূত, আসবে ভূত’।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা