প্রথম পাতা খবর ৪২০০ বিমানকর্মী, ৯০০ পাইলট নিয়োগ করছে এয়ার ইন্ডিয়া

৪২০০ বিমানকর্মী, ৯০০ পাইলট নিয়োগ করছে এয়ার ইন্ডিয়া

63 views
A+A-
Reset

চলতি বছরে ৪,২০০ কেবিন ক্রু এবং ৯০০ পাইলট নিয়োগ করতে যাচ্ছে এয়ার ইন্ডিয়া। টাটা গ্রুপের মালিকানাধীন এই বিমান সংস্থা নিজের বহর এবং অপারেশনাল নেটওয়ার্ক প্রসারিত করার পরিকল্পনা করছে। ইতিমধ্যেই বোয়িং এবং এয়ারবাসের কাছ থেকে ৪৭০টি বিমান কেনার চুক্তি করেছে সংস্থা। আর তার পরই সবমিলিয়ে ৫,১০০ জন কর্মী নিয়োগের এই পরিকল্পনা।

সাম্প্রতিক এই দুটি পদক্ষেপই এয়ার ইন্ডিয়ার একটি বিশ্বমানের এয়ারলাইন হওয়ার মিশনের অংশ। টাটা কয়েকদিন আগে বোয়িং এবং এয়ারবাসের কাছ থেকে ৪৭০টি বিমান কেনার চুক্তি করেছে। এর মধ্যে ৭০টি বড় বিমানও রয়েছে। বিমান সংস্থাটিকে ২০২২ সালের জানুয়ারিতে অধিগ্রহণ করে টাটা গোষ্ঠী। এখন তারা ৩৬টি বিমান লিজ নেওয়ার পরিকল্পনাও করেছে এবং যার মধ্যে ইতিমধ্যেই দুটি বোয়িং-৭৭৭-২০০এলআর চলে এসেছে।

শুক্রবার একটি বিজ্ঞপ্তিতে এয়ার ইন্ডিয়া বলেছে, তারা২০২৩ সালে ৪,২০০ কেবিন ক্রু প্রশিক্ষণার্থী এবং ৯০০ পাইলট নিয়োগের পরিকল্পনা করছে। এর আগে গত বছরের মে মাস থেকে চলতি বছরের ফেব্রুয়ারির মধ্যে ১,৯০০ কেবিন ক্রু নিয়োগের ঘোষণা করেছিল সংস্থা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, গত সাত মাসে (জুলাই ২০২২-জানুয়ারি ২০২৩-র মধ্যে) ১,১০০-র বেশি কেবিন ক্রুকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে এবং গত তিন মাসে প্রায় ৫০০ কেবিন ক্রুকে ‘এয়ার-ফিট’ ঘোষণা করা হয়েছে।

এয়ার ইন্ডিয়ার ইনফ্লাইট সার্ভিসের প্রধান সন্দীপ ভার্মা জানিয়েছেন, নতুন প্রতিভা অন্তর্ভুক্ত করা এয়ারলাইনে সাংস্কৃতিক পরিবর্তনের গতিকে ত্বরান্বিত করবে। তিনি আরও বলেন, পাইলট ও রক্ষণাবেক্ষণের জন্য ইঞ্জিনিয়ার নিয়োগেরও পরিকল্পনা করছে সংস্থা। টাটার কেবিন ক্রুদের নিরাপত্তা এবং পরিষেবা দক্ষতায় প্রশিক্ষণ দেওয়ার জন্য ১৫ সপ্তাহের প্রশিক্ষণ দেওয়া হয়। তাঁদের ভারতীয় আতিথেয়তা এবং টাটা গ্রুপের সংস্কৃতির জন্যও প্রশিক্ষণ দেওয়া হবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.