‘বেসুরো’ অনুপমের পাশে দাঁড়িয়ে বিজেপি-র অস্বস্তি বাড়ালেন তথাগত

অনুপম হাজরা, তথাগত রায়। প্রতীকী ছবি

পৃথিবীর বৃহত্তম রাজনৈতিক দলের পক্ষে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে?

ডেস্ক: বিধানসভা ভোটে ‘সুযোগসন্ধানী’ নেতাদের সুযোগ দেওয়াতেই যে বিজেপি-র ভরাডুবি, সে বিষয়ে প্রকাশ্যে উষ্মা প্রকাশ করেন দলের কেন্দ্রীয় সম্পাদক অনুপম হাজরা। এ বার তাঁর মন্তব্যকে সমর্থন করে কার্যত গেরুয়া শিবিরের অস্বস্তি বাড়ালেন আরেক প্রবীণ নেতা তথাগত রায়।

রবিবার শান্তিনিকেতন থেকে নিজের দলের শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে তোপ দেগেছিলেন অনুপম। বলেন, “ভুল আমাদেরও ছিল। তৃণমূল থেকে যে সমস্ত সুযোগসন্ধানী নেতারা এসেছিলেন, তাঁদের নিয়ে প্রচুর মাতামাতি করেছি। দলে কোণঠাসা হয়ে পড়েছিলেন পুরানো নেতা-কর্মীরা। আসলে কৌশল যে ভুল হয়েছিল, তা স্পষ্ট। সেটা তখন বোঝা না গেলেও পরে বোঝা গিয়েছে”।

এ বার তাঁর বক্তব্যকে সমর্থন করলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি তথাগত রায়। সোমবার অনুপমের মন্তব্য উদ্ধৃত করে তিনি টুইটারে লেখেন, “বয়সে ছোটো এবং অভিজ্ঞতায় সীমিত হলেও অনুপমের বিবৃতি প্রণিধানযোগ্য। এ বার বিজেপি এমন লোককে টিকিট দিয়েছিল যিনি তা ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছেন (শিখা মিত্র)। তিনটে নগরীর নটী টিকিট পেয়ে মদনের সঙ্গে জলকেলি করেছে, তারপর হেরে গিয়ে ভ্যানিশ হয়ে গেছে। পৃথিবীর বৃহত্তম রাজনৈতিক দলের পক্ষে এর চেয়ে লজ্জার আর কী হতে পারে”?

আরও পড়ুন: ক্ষত নিয়ে বেঁচে আছি, আমি জীবন্ত লাশ : মমতা

ভোটের মুখে টলিউডের বহু অভিনেতা-অভিনেত্রী বিজেপি-তে নাম লিখিয়েছিলেন। অনুপম তা নিয়েও খোঁচা দিয়েছেন বিজেপি-র শীর্ষ নেতৃত্বকে। বলেন, “সিনেমা জগৎ থেকে আসা ব্যক্তিদের নিয়ে বেশি নাচানাচি হয়েছিল”। অনুপমের সঙ্গে সহমত পোষণ করে তথাগত ‘নগরীর নটী’ কটাক্ষ ফের ছুড়ে দিয়েছিলেন। যা নিয়ে এর আগেও সরব হয়েছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের ধারাবাহিক সমালোচক তথাগত।

Related posts

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা

প্রধানমন্ত্রীর সভার পরেই খড়গপুরে উদ্ধার লক্ষ লক্ষ টাকা, আটক বিজেপি নেতা!

আজ পঞ্চম দফায় রাজ্যের ৭ কেন্দ্রে ভোটগ্রহণ