প্রথম পাতা খবর শুরু হল বাদল অধিবেশন, সাইকেল চালিয়ে সংসদে পৌঁছালেন তৃণমূল সাংসদরা

শুরু হল বাদল অধিবেশন, সাইকেল চালিয়ে সংসদে পৌঁছালেন তৃণমূল সাংসদরা

88 views
A+A-
Reset

ডেস্ক: আজ থেকে শুরু হল সংসদের বাদল অধিবেশন। চলবে ১৩ অগাস্ট পর্যন্ত। করোনাকালে ২৫২ তম বাদল অধিবেশনে সরকার ৩০টি বিল আনার প্রস্তাব রয়েছে। অন্যদিকে, বিরোধীরা পণ্যের দাম, করোনা মোকাবিলায় সরকারের ভূমিকা নিয়ে সরব হবেন।

প্রধানমন্ত্রী জানিয়েছেন, সমস্ত রাজনৈতিক দলের কথা শোনা হবে। সরকারকে তীক্ষ্ণ প্রশ্ন করুন, শান্তিপূর্ণভাবে সরকারকে উত্তর দিতে দিন।’ ‘করোনার বিরুদ্ধে জোটবদ্ধ হয়ে লড়তে হবে, দেশবাসীকে অনুরোধ করলেন মোদী। টিকা নিলেই বাহুবলী। সংসদে অবশ্যই সাংসদরা করোনা প্রোটোকল মেনে চলুন,’ বললেন মোদী।


অধিবেশনের প্রথম দিনই করোনা আবহে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধি, কৃষি আইন বাতিল ও কৃষক আন্দোলন নিয়ে সংসদে ঝড় তুলতে পারেন বিরোধীরা। সূত্রের খবর, ৬টি ইস্যুতে লোকসভা ও রাজ্যসভায় নোটিস দিয়েছে তৃণমূল। পেট্রোলের মূল্যবৃদ্ধি, কৃষি আইন নিয়ে নোটিস জারি করা হয়েছে। নোটিস দেওয়া হয়েছে করোনা মোকাবিলা ও টিকাকরণ নিয়েও। তৃণমূলের বক্তব্য, যুক্তরাষ্ট্রীয় কাঠামো মানছে না সরকার। মূল্যবৃদ্ধি থেকে করোনা পরিস্থিতি ইস্যু নিয়ে সংসদে ঝড় তুলতে প্রস্তুত তৃণমূল। পেট্রোল-ডিজেলের অগ্নিমূল্যের অভিনব প্রতিবাদ। সাইকেলে করে সংসদের পথে তৃণমূল সাংসদরা। 

আরও পড়ুন: বাদল অধিবেশনের ঘুঁটি সাজাচ্ছেন সোনিয়া, নতুন সংসদীয় কমিটিতে বিদ্রোহীরাও


পেগাসাস স্পাইওয়্যার কেলেঙ্কারি নিয়ে এবার আরও তথ্য জানতে চাওয়া হল সিপিআইয়ের তরফে।দলের রাজ্যসভার সাংসদ বিনয় বিশ্বম ২৬৭ ধারায় বিজনেজ নোটিস স্থগিতের কথা জানিয়েছেন। মোদী সরকারের উপর চাপ বৃদ্ধি করেছে অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিও। আপ-এর সাংসদ সঞ্জয় সিং রাজ্যসভায়  নোটিস দিয়েছেন। বিরোধী হিসেবে তাদের তরফে বলা হয়েছে যে পেগাসাস স্পাইওয়্যারের মাধ্যমে যেভাবে দেশের সাংবাদিক ও বিরোধী মন্ত্রীদের ফোন ট্যাপ করা হচ্ছে সে বিষয়ে আলোচনা করতে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.