প্রথম পাতা খবর ভারত বনধের প্রভাবই পড়েনি বঙ্গে, সতর্কতা জারি নবান্নের

ভারত বনধের প্রভাবই পড়েনি বঙ্গে, সতর্কতা জারি নবান্নের

65 views
A+A-
Reset

অগ্নিপথ প্রকল্পের প্রকল্পের বিরোধিতায় আজ অর্থাৎ সোমবার বামদলগুলি-সহ একাধিক গণসংগঠন ২৪ ঘন্টার ভারত বনধের ডাক দিয়েছে। যদিও এদিন বাংলায় এই বনধের কোনও প্রভাব পড়েনি বললেই চলে। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, কাকদ্বীপ থেকে কোচবিহার, বরাকর থেকে বনগাঁ সব এলাকায় অনান্য দিনের মতোই স্বাভাবিক রয়েছে। বিক্ষোভ মোকাবিলায় সতর্ক রাজ্য প্রশাসন। রাজ্যকে সচল রাখার নির্দেশিকা জারি করল নবান্ন।

নির্দেশিকায় নবান্নের তরফে জানানো হয়েছে, প্রতিবাদের হাতিয়ার হিসাবে নীতিগত ভাবে বনধের বিরোধিতা করে রাজ্য সরকার। কারণ, তাতে সাধারণ মানুষের জীবন ও জীবিকায় প্রভাব পড়ে। সে কারণে এই বনধের বিরোধিতায় যাবতীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। রাজ্যের কোথাও যাতে আইন-শৃঙ্খলার অবনতি না হয় অথবা অবাঞ্ছিত পরিস্থিতি সৃষ্টি না হয় তা নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ করার নির্দেশ দেওয়া হয়েছে।

শিয়ালদহ ও হাওড়া স্টেশনে থাকবে বিশেষ নজরদারি। শ্যামবাজার ও টালিগঞ্জে বাড়তি সতর্কতা থাকবে। হাওড়া স্টেশনে বাড়ানো হয়েছে নিরাপত্তা। হাওড়া ব্রিজেও নজরদারি চালাচ্ছে বিশাল পুলিশ বাহিনী। যাত্রী স্ট্যান্ড ও আশপাশের এলাকায় টহল দিচ্ছে পুলিশ। হাওড়া ডিভিশনের সবকটি স্টেশনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

শহরে মোট ৩৮টি পিকেট থাকবে। ৯টি ডিভিশনের তদারকির দায়িত্ব সামলাবেন ২ জন অ্যাডিশনাল সিপি এবং ৭ জন জয়েন্ট সিপি। ৪৩টি জায়গা, যেখানে সরকারি অফিস রয়েছে এবং তার বাইরে বাহিনী পোস্টিং থাকবে। ৫৮টি জায়গাতে পিসিআরভি থাকবে। সব মেট্রো স্টেশনের সামনে মোতায়েন রয়েছে পুলিশ। বিভিন্ন রেল স্টেশনের বাইরে মোতায়েন অতিরিক্ত বাহিনী।

আরও পড়ুন :

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.