প্রথম পাতা খবর ব্রিজ থেকে তুলে নদীর জলে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃত রোগীর দেহ!

ব্রিজ থেকে তুলে নদীর জলে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃত রোগীর দেহ!

64 views
A+A-
Reset

ডেস্ক: কোথায় মানবিকতা, কোথায় সচেতনতা, সব উধাও, আর তার বদল যা উঠে এল তা দেখে ফের একবার নাড়িয়ে দিল গোটা দেশকে! ফের একবার শিরোনামে যোগী রাজ্য।
কিছুদিন আগেই করোনায় আক্রান্ত হয়ে মৃতদেহ গঙ্গায় ভাসিয়ে দেওয়ার ছবি ভাইরাল হয়েছিল। যার সমালোচনা করেছিল সারা দেশের মানুষ। ফের একবার ভয়ঙ্কর দৃশ্যের সাক্ষী থাকল উত্তরপ্রদেশ। ব্রিজ থেকে তুলে নদীর জলে ছুঁড়ে ফেলা হচ্ছে করোনায় মৃত রোগীর দেহ!
নদীতে ছুঁড়ে ফেলা হচ্ছে লাশ। আপাত দৃষ্টিতে ভিডিও দেখে মনে করা হচ্ছে করোনায় আক্রান্ত মৃত ব্যক্তির দেহ ব্রিজের ওপর থেকে নদিতে ফেলা হচ্ছে। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বলরামপুরে। 

উত্তরপ্রদেশের বলরামপুরের এক ব্রিজ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময় যে হাড়হিম করা দৃশ্য মোবাইলবন্দী করেছেন কয়েকজন। যে ভাইরাল ভিডিওতে দেখা যাচ্ছে বৃষ্টির মাঝে দুই ব্যক্তি প্লাস্টিকে জড়ানো একজনের দেহ ব্রিজ থেকে নীচে গঙ্গার জলে ফেলছেন। মৃতের দেহে প্লাস্টিক জড়ানো ও যে দু’জন ব্যক্তির মধ্যে একজন পিপিই কিট পড়ে থাকায় সন্দেহ মৃতদেহটি কোনও করোনা আক্রান্তেরই। রাপ্তি নদীতে ফেলা হয় ওই লাশ। 


এই ভাইরাল ভিডিও সামনে আসার পর তদন্তের নির্দেশ দিয়েছে বলরামপুরের স্থানীয় প্রশাসন। সেখানকার মুখ্য মেডিক্যাল অফিসার ভিবি সিংহ বলেছেন, গত ২৫ মে কোভিড আক্রান্ত ঐ ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করা হয়। ২৮ মে মৃত্যু হয় তাঁর। যার পর নিয়মমাফিক কোভিড প্রোটোকল মেনে বাড়ির লোকের হাতে মরদেহ তুলে দেওয়া হয়। প্রাথমিক তদন্তে উটে এসেছে, আত্মীয়রাই মৃতদেহ নদীর জলে ছুঁড়ে ফেলেছেন। গোটা বিষয়টি ভালোভাবে খতিয়ে দেখে যথাযোগ্য ব্যবস্থা নেওয়া হবে।’

আরও পড়ুন: করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিতবে দেশ, দৃঢ় প্রত্যয় প্রধানমন্ত্রী

কিছুদিন আগেই গঙ্গায় মৃতদেহ ভেসে যাওয়ার দৃশ্য শুধু বারতেই নয় বিশ্বমঞ্চে নিন্দিত হয়েছিল। যারপরই কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছিল, এভাবে যাতে কোনওভাবেই কোনও কোভিড মৃতদেহকে নদীর জলে ছুঁড়ে ফেলে দেওয়া না হয়। প্রথমত মৃতদেহের প্রতি সামান্যতম সম্মান প্রদর্শন না করা ও দ্বিতীয় নদীর জলে কোনওভাবে মারণ ভাইরাস মিশে ভয়ানক সংক্রামক কিছু ঘটে যাওয়ার আশঙ্কার জেরেই এমনটা বলা হয়েছিল। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.