ভুয়ো টিকা কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে মামলার কলকাতা হাইকোর্টে, বুধবার শুনানি

ডেস্ক: ভুয়ো টিকা কাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে মামলার আবেদন গ্রহণ করল কলকাতা হাইকোর্ট। ভুয়ো টিকাকাণ্ডে সিবিআই তদন্ত চেয়ে জনস্বার্থ মামলা করেছিলেন বিজেপি নেতা ও আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি। ওই আর্জি গ্রহণ করেছে কলকাতা হাইকোর্ট। আগামিকাল বুধবার ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে মামলার শুনানি। 


ভুয়ো আইএএস অফিসারকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে তদন্ত এগিয়ে নিয়ে যাচ্ছে লালবাজার। বেশকয়েকজনকে গ্রেফতারও করেছে পুলিশ। গ্রেফতার হয়েছে দেবাঞ্জনের সেকেন্ড ইন কমান্ড তথা তার খুড়তুতো ভাই কাঞ্চন দেব। জানা গিয়েছে, একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের তিনতলায় কলকাতা পুরসভার স্টিকার লাগিয়ে রীতিমতো অফিস খুলে বসেছিল দেবাঞ্জন দেব। সেই অফিসেরই একটি ঘরে বসতেন কাঞ্চন। প্রতিবেশীদের কাছে নিজেকে WBCS আধিকারিক হিসেবে পরিচয় দিতেন।


রাজ্য পুলিসের তদন্তে আস্থা নেই জনস্বার্থ মামলকারীদের। ভুয়ো টিকাকাণ্ডে ইতিমধ্যেই দাখিল হয়েছে তিনটি জনস্বার্থ মামলা। সব কটির বক্তব্য, এই ঘটনার তদন্ত করুক সিবিআই। আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য হাইকোর্টে আর্জি করেন,তিনটি জনস্বার্থ একত্রিত করে শুনানি হোক। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি জানান, এখনও বাকি মামলাগুলি তালিকায় আসেনি। সেগুলি আসলে সিদ্ধান্ত হবে। 

আরও পড়ুন:আমরা এবার পারিনি, পাঁচ বছর পরে আমরা জিতব’, মিশন ২০২৬’ ঘোষণা নাড্ডার


ধৃত দেবাঞ্জন দেবকে ৫ জুলাই পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। তাকে জেরা করলেই এই রহস্যের শিকড়ে পৌঁছনো যাবে বলেই আশাবাদী পুলিশ। দেবাঞ্জনকে সঙ্গে নিয়ে বিভিন্ন এলাকায় তল্লাশি চালাবেন তদন্তকারীরা। দেবাঞ্জনের কাছ থেকেই মিলেছে বহু নথি। তাকে নিয়ে তল্লাশি চালালে আরও তথ্য প্রকাশ্যে আসবে, তাতে ভ্যাকসিন কাণ্ডের কিনারা করা সম্ভব হবে।

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা