প্রথম পাতা খবর হাইকোর্টে সবুজ সঙ্কেত মিলতেই তৎপর CBI, ২৪ ঘণ্টার মধ্যেই গঠিত ৪টি বিশেষ দল

হাইকোর্টে সবুজ সঙ্কেত মিলতেই তৎপর CBI, ২৪ ঘণ্টার মধ্যেই গঠিত ৪টি বিশেষ দল

58 views
A+A-
Reset

ডেস্ক: ভোট পরবর্তী হিংসা মামলায় কলকাতা হাইকোর্টে সবুজ সঙ্কেত মিলতেই দিল্লিতে শুরু হয়ে গিয়েছে তৎপরতা। ৪টি বিশেষ টিম গঠন করল তদন্তকারী সংস্থা। আগামী সপ্তাহেই রাজ্যে আসার সম্ভাবনা সিবিআই-এর বিশেষ দলগুলির।


প্রতি দলের নেতৃত্বে থাকবেন জয়েন্ট ডিরেক্টর পদমর্যাদার এক অফিসার। এছাড়াও বিশেষ তদন্তকারী দলে রাখা হচ্ছে ডিআইজি ও এসপি পদমর্যাদার অফিসারদের। লখনউ, পাটনা, দিল্লি ও দেহরাদুনের সিবিআই অফিসারদের নিয়ে গড়া হচ্ছে বিশেষ দল।  ৬ সপ্তাহের মধ্যে সিবিআইকে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে হাই কোর্ট। নির্দেশ পেয়েই তদন্তের প্রক্রিয়া শুরু করল সিবিআই।

আরও পড়ুন: বিরোধী জোট মজবুত করার লক্ষ্যে সনিয়ার ডাকা বৈঠকে আজ মমতাই মধ্যমণি!

২৫ জন উচ্চপদস্থ আধিকারিককে নিয়ে গঠন করা হয়েছে ৪ টি স্পেশ্যাল টিম। জানা গিয়েছে, চারটে টিমে আট জন করে আধিকারিক থাকবেন। প্রত্যেক টিমে এক জন করে এসপি পদমর্যাদার মহিলা আধিকারিক থাকছেন। গতকালই কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে এ রাজ্যে ভোট পরবর্তী হিংসা মামলার তদন্ত করবে সিবিআই। তদন্তে নজরদারি করবে উচ্চ আদালত।


 ভোট পরবর্তী হিংসায় খুন ও ধর্ষণের ঘটনার তদন্ত করবে সিবিআই এমনটাই নির্দেশ কলকাতা হাইকোর্টের। বাড়ি ভাঙচুর করা, আগুন লাগানো, মারধর করা, ঘরছাড়া করার মতো অপেক্ষাকৃত কম অশান্তির ঘটনার জন্য গঠন করা হবে সিট।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.