হঠাৎ প্রয়াত শেন ওয়ার্ন, বাকরুদ্ধ ক্রিকেট বিশ্ব

হঠাৎ করেই পৃথিবী ছেড়ে চলে গেলেন বিশ্ববিখ্যাত লেগস্পিনার শেন ওয়ার্ন। থাইল্যান্ডে নিজের বাঙলাতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন কিংবদন্তি এই লেগ স্পিনার। মাত্র ৫২ বছর বয়সেই সবাইকে ফেলে রেখে চলে গেলেন বিশ্ব ক্রিকেটের এই বর্ণময় চরিত্র। যদিও তাঁর মৃত্যুর সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে শোনা যাচ্ছে হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয়েছে অস্ট্রেলিয়ান স্পিনারের।

এই ব্যাপারে ওয়ার্নের সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, ‘নিজের বাংলোতে তাঁকে অচৈতন্য অবস্থায় পাওয়া যায়। আর তার কিছু পরেই তাঁর মৃত্যু হয়।’ ওয়ার্নের এই আকস্মিক রহস্যজনক মৃত্যু অস্ট্রেলিয়া ক্রিকেটের জন্য যে এক বড় ধাক্কা, সেটা বলাই বাহুল্য।

এই প্রসঙ্গে বলা যায় যে, বিশ্বক্রিকেটে এদিন একইসঙ্গে জোড়া নক্ষত্রপতন ঘটল। এদিন সকালেই আরেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার রডনি মার্শের প্রয়াণের খবর পাওয়া যায়। আর এর পর কয়েকঘন্টা কাটতেই এল সেই দুঃসংবাদ। বিশ্বক্রিকেট হারাল তাদের প্রিয় ‘ওয়ার্নি’কে। ক্রিকেট মহলে এই নামেই পরিচিত ছিলেন কিংবদন্তি স্পিনার।

বিগত প্রায় দেড় দশক ধরে ক্রিকেটপ্রেমীদের মনোরঞ্জন করেছেন শেন। খেলেছেন ১৪৫ টেস্ট ম্যাচ আর ৭০৮ উইকেট সংগ্রহ করে তৈরি করেছেন বিশ্ব ক্রিকেটের জন্য এক অনন্য নজির। অস্ট্রেলিয়ার ক্রিকেট ইতিহাসে সর্বাধিক উইকেট সংগ্রহকারীর নাম হল শেন ওয়ার্ন।

১৯৯২ সালে টেস্ট অভিষেক হয় ওয়ার্নের। মোট ১৯৪ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলে নিয়েছেন ২৯৩ উইকেট। ১৯৯৩ সালে মাইক গ্যাটিংকে বোল্ড করেন যে বলে, সেই বলকে এই শতকের সেরা ডেলিভারি বলা হয়। ওয়ার্নের এই হঠাৎ প্রয়াণে হতবাক বিশ্ব ক্রিকেটে তাঁর অগণিত ভক্ত সমর্থকরা।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা