প্রকাশিত হল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল, প্রথম অদিশা দেবশর্মা, প্রাপ্ত নম্বর ৪৯৮

প্রকাশিত হল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল। পরীক্ষার ৪৪ দিনের মাথায় প্রকাশিত হল ফলাফল। আজ, শুক্রবার সকালে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের সভাপতি চিরঞ্জিৎ ভট্টাচার্য সাংবাদিক বৈঠকে আনুষ্ঠানিক ভাবে ফলপ্রকাশ করেন। চলতি বছর পাশের হারের ৮৮.৪৪ শতাংশ। আজ দুপুর ১২টার পর থেকেই ওয়েবসাইট মারফত ফলাফল জানতে পারবেন ছাত্রছাত্রীরা।

৭ জেলায় পাশের হার ৯০ শতাংশের বেশি। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, কালিম্পং-সহ ৭ জেলায় পাশের হার ৯০ শতাংশের বেশি। এবছর পরীক্ষা দিয়েছিলেন ৭,২০, ৮৬২ জন। ৬, ৩৬, ৮৭৫ পাশ করেছেন। পাশের হার ৮৮.৪৪ শতাংশ। মেয়েদের পাশের হার ৮৬.৯৮ শতাংশ।

উচ্চমাধ্যমিকে প্রথম অদিশা দেবশর্মা। তার প্রাপ্ত নম্বর ৪৯৮। কোচবিহারের দিনহাটা শনিদেবী জৈন হাই স্কুলের ছাত্রী অদিশা। দ্বিতীয় হয়েছেন সায়নদীপ সামন্ত। তার প্রাপ্ত নম্বর ৪৯৭। পশ্চিম মেদিনীপুর জেলার বাসিন্দা সায়নদীপ।

wbresults.nic.in এই ওয়েবসাইটেও জানা যাবে ফলাফল। ফল ঘোষণা হলেই এই ওয়েবসাইটের হোম পেজে লিংক দেওয়া থাকবে। সেই লিংকে গিয়ে ক্লিক করে রোল নম্বর দিলেই জানা যাবে রেজাল্ট। এসএমএসের মাধ্যমে রেজাল্ট জানা যাবে। ২০ জুনের পর স্কুল থেকে সার্টিফিকেট ও মার্কশিট সংগ্রহ করতে পারবেন পরীক্ষার্থীরা।

আরও পড়ুন :

দুপুর থেকে বৃষ্টিতে ভিজবে শহর কলকাতা সহ দক্ষিণের জেলাগুলি

মুখ্যমন্ত্রীর করজোড়ে অনুরোধেও কাজ হল না, ডোমজুড়ে দীর্ঘ সময় ধরে পথ অবরোধ

দৈনিক আক্রান্ত ৭ হাজার ছাড়াল, এক ধাক্কায় সংক্রমণ বাড়ল প্রায় ৪০ শতাংশ

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা