‘স্কচ’ অ্যাওয়ার্ড পেল রাজ্যের শিক্ষা এবং পর্যটন দফতর

ডেস্ক: করোনা কালেও পড়ুয়াদের শিক্ষার দিকে বিশেষ নজর দিয়েছিল রাজ্য সরকার। এই কাজের স্বীকৃতি পেল পশ্চিমবঙ্গ সরকার। অত্যন্ত গুরুত্বপূর্ণ স্কচ অ্যাওয়ার্ড পেল রাজ্যের শিক্ষা এবং পর্যটন দফতর। করোনার সময়ও পড়ুয়াদের জন্য ভালো কাজ করা ও শিক্ষা বিস্তারের স্বীকৃতি স্বরূপ রাজ্যের শিক্ষা দফতর পেল আন্তর্জাতিক পুরস্কার। রাজ্যের স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা – উভয় বিভাগের মুকুটেই জুটেছে এই নয়া পালক। স্কচ গোল্ডেন পুরস্কার পাওয়ায় স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা বিভাগে কর্মরত সকলকে ধন্যবাদ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

আরও পড়ুন: দূষণ রুখতে সাতদিন বন্ধ স্কুল, অনলাইনেই চলবে সরকারি দফতরের কাজ! কেজরীবাল


রাজ্যের স্কুলশিক্ষা ও উচ্চশিক্ষা দুটি বিভাগই এবার সেরার তকমা পেল। এই মুহূর্তে এই দুই বিভাগের দায়িত্ব সামলাচ্ছেন রাজ্যের মন্ত্রী ব্রাত্য বসু। দীর্ঘ প্রায় দেড় বছর স্কুল, কলেজ ও অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও, রাজ্যে পড়াশোনার মানোন্নয়ন হয়েছে। ভালভাবেই শিক্ষার পরিস্থিতি সামলেছেন সংশ্লিষ্ট দপ্তরের আধিকারিক, কর্মীরা। ‘স্কচ’ পুরস্কার (Skoch Award) প্রাপ্তি তারই স্বীকৃতি। এই খবরে অত্যন্ত খুশি রাজ্যের শিক্ষাদফতর। 
করোনা আবহে প্রায় দেড় বছর ধরে বন্ধ স্কুল, কলেজ সহ সকল শিক্ষা প্রতিষ্ঠান। তবে তার জেরে রাজ্যের শিক্ষার মান প্রভাবিত হয়নি। বরং মানোন্নয়ন হয়েছে পড়াশোনার। ভালোভাবে এই পরিস্থিতি সামাল দেওয়ার স্বীকৃতি হিসেবেই ‘স্কচ’ পুরস্কার জিতল রাজ্য।

Related posts

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়

দেড়শোর বেশি যাত্রী নিয়ে এয়ার ইন্ডিয়ার ফ্লাইটে আগুন, বড়সড় দুর্ঘটনা এড়াল দিল্লি বিমানবন্দর

মমতাকে বেলাগাম আক্রমণ, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে শোকজ কমিশনের