আকাশের মুখ অন্ধকার, নিম্নচাপের প্রভাবে রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

ডেস্ক: নিম্নচাপের প্রভাবে মঙ্গলবারও রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।  নিম্নচাপের জেরে রবিবার থেকেই ভার হয়েছে আকাশের মুখ। তার সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। আবহাওয়া দফতরের পূর্বাভাস, মঙ্গলবারও বিক্ষিপ্ত বৃষ্টি চলবে। সারা দিনই আংশিক মেঘলা থাকবে আকাশ। দক্ষিণবঙ্গের একাধিক জায়গায় সকালেও আকাশ মেঘলা, বৃষ্টিও চলছে।


আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে ভারী বৃষ্টিতে ভাসবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া। গাঙ্গেয় পশ্চিমবঙ্গের একাধিক এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাসও রয়েছে। আগামীকাল থেকে পরিস্থিতির উন্নতি বলছে। সপ্তাহান্তে বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত বাংলা উড়িষ্যা উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা।

আরও পড়ুন: অগ্নিমিত্রা পলের টুইটার অ্যাকাউন্ট হ্যাক, অভিযোগ দায়ের লালবাজারে


ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার দুপুর পর্যন্ত তো বটেই, বিকেল অবধিও বৃষ্টির দাপট কমবে বলে মনে হচ্ছে না। পাশাপাশি যা পরিস্থিতি, তাতে আগামী ২৪ ঘণ্টা অবধি এই জেলাগুলিতে মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা থেকেই যাচ্ছে। মৎস্যজীবীদের জন্য মঙ্গলবারও সতর্কবার্তা জারি রয়েছেয। সমুদ্রে মাছ ধরতে যেতে নিষেধ করেছে আবহাওয়া দফতর।


বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের প্রভাবে উড়িষ্যা ও বাংলা উপকূলের ফের ভারী বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরপ্রদেশ হরিয়ানা এবং রাজস্থানে। দুদিন কর্ণাটক, তামিলনাডু, পুডুচেরি, করাইকাল, কেরালা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস। আগামী চার পাঁচদিন মধ্যপ্রদেশ রাজস্থান মধ্য মহারাষ্ট্র গুজরাট কঙ্কনেও ভারী বৃষ্টির পূর্বাভাস।

Related posts

বিজেপিতে বড় ধাক্কা! ভোটের মধ্যেই তৃণমূলে যোগ দিলেন বিদায়ী সাংসদ

সুন্দরবনে চোরাশিকারিদের হাতে খুন বনকর্মী, তদন্তে পুলিশ

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন