প্রথম পাতা খবর ‘রাজ্যের প্রাপ্তবয়স্ক সকলকেই বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার’, ঘোষণা মমতার

‘রাজ্যের প্রাপ্তবয়স্ক সকলকেই বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার’, ঘোষণা মমতার

72 views
A+A-
Reset

ডেস্ক: কিছুদিন ধরেই করোনা ভ্যাকসিন নিয়ে কেন্দ্রের সঙ্গে রাজ্যের দড়ি টানাটানি চলছিল। এবার সেই দড়ি টানাটানিতে ইতি টেনে দিলেন মুখ্যমন্ত্রী। রাজ্যের প্রাপ্তবয়স্ক সকলকেই বিনামূল্যে টিকা দেবে রাজ্য সরকার, দক্ষিণ দিনাজপুরের তপনের সভা থেকে এই ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।


মোদীকে তুলোধনা করেন তৃণমূল নেত্রী বলেন, ‘বিজেপি মুখে বলবে এক দেশ এক নীতি, আর টিকার বেলায় কেন্দ্র, রাজ্য, বেসরকারি ভাগাভাগি করবে!’ শুধু তাই নয়, জাতি-ধর্ম-বয়স নির্বিশেষে সবাইকে একই দামে টিকা দেওয়ার দাবিও তোলেন মমতা। যদিও আগেই করোনার দ্বিতীয় ঢেউকে ‘ম্যন মেড নয়, এটা মোদি মেড ডিজাস্টার’ বলে আক্রমণ শানিয়েছিলেন তিনি। এদিন তা নিয়ে আরও সুর চড়ালেন তিনি।


তৃণমূল নেত্রী বলেন, ‘করোনা পরিস্থিতি বাড়িয়ে দিয়ে এখন উনি জনগণের উপরে ছেড়ে দিচ্ছেন। এটা হতে পারে না। এটা ম্যান মেড ডিজাস্টার নয়, এটা মোদি মেড ডিজাস্টার। আমি আগেও বলেছি বহিরাগত এনে ওরা এখানে রোগ ছড়াচ্ছে।’

আরও পড়ুন: সব রেকর্ড ভেঙে দেশে এই প্রথমবার দৈনিক সংক্রমণ পেরিয়ে গেল ৩ লক্ষের বেশি


সেরাম ইনস্টিটিউটের পক্ষ থেকে বলা হয়েছে রাজ্য সরকারগুলিকে কোভিশিল্ডের প্রতিটি ডোজ ৪০০ টাকায় বিক্রি করা হবে। বেসরকারি হাসপাতালগুলির ক্ষেত্রে কোভিশিল্ডের প্রতি ডোজের দাম ধার্য করা হয়েছে ৬০০ টাকা। যদিও কেন্দ্র প্রতি ডোজ পাবে মাত্র ১৫০ টাকায়। এই বৈষম্য নিয়েই সরব হয়েছিলেন তৃণমূল নেত্রী। সেরামের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী দু’মাস আমাদের উৎপাদনের ৫০ শতাংশ টিকা কেন্দ্রীয় সরকারকে দেওয়া হবে। আর বাকি ৫০ শতাংশ রাজ্য সরকার এবং বেসরকারি হাসপাতালগুলি পাবে।


মমতা বলেন, ‘আমি নরেন্দ্র মোদীকে বলেছিলাম আমাকে ভ্যাকসিন দিন আমি বিনা পয়সায় সবাইকে দেব। এখন বলছেন ভ্যাকসিন নিজেরা জোগাড় করে নিন। পিএম কেয়ারের টাকা দিয়েই দেশের মানুষকে বিনা পয়সায় টিকা দেওয়া যেত। কোথায় গেল সেই টাকা? পরিস্থিতি যদি খারাপের দিকে যায় তাহলে রাজ্যের মানুষকে বিনা পয়সায় টিকা দেওয়া হবে।’‌

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.