৭ জেলায় ২০-র নীচে নামল তাপমাত্রা

ডেস্ক: পারদ নামতে শুরু করেছে ভোরের দিকে শিরশিরানি ভাব। সকালের দিকে কুয়াশা ঢাকা থাকছে আকাশ। ৭ জেলায় তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের নীচে নেমে গিয়েছে। কলকাতার তাপমাত্রাও কমতে শুরু করেছে। কিন্তু এখনই আনুষ্ঠানিকভাবে আসছে না শীত। চলতি সপ্তাহে রাতের তাপমাত্রায় এখনই ব্যাপক হেরফের লক্ষ্য করা যাবে না বলেই পূর্বাভাস জানাল আলিপুর আবহাওয়া দফতর।


শীত শীত অনুভূত হলেও সত্যিকারের শীত এখনই পড়ছে। আপাতত শীতের আমেজেই থাকবে। পুরোপুরি শীত পড়তে এখনও বেশ কয়েকদিন সময় লাগবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। বিশেষ করে কলকাতা শহর সবসময় শীতের দিকে তাকিয়ে থাকে। এবার একটু আগেই তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে। তাতে বেশ খুশি শহরবাসী। ভোরের দিকে ঠান্ডাবাতাস। রাতেও বেশ ঠান্ডা ঠান্ডা ভাব অনুভূত হচ্ছে শহরে।
আবহাওয়া দফতরের পূর্বাভাস মেনেই তাপমাত্রার পারদ নামতে শুরু করেছে দক্ষিণবঙ্গে। সকাল থেকে শিরশিরে ঠান্ডা আওয়া। কুয়াশায় ঢাকছে আকাশ। সারাদিনই একটা শীতশীত আমেজ। সূর্য ডুবলেই গায়ে হালকা চাদর টেনে নিতে হচ্ছে।

আরও পড়ুন: আগামী ডিসেম্বরে হতে পারে কলকাতা, হাওড়া, বিধাননগর পুরভোট!


 বাংলা ও গোটা পূর্ব ভারতে উত্তর-পশ্চিমে শীতল হাওয়ার প্রভাবে তাপমাত্রা অনেকটা নেমে গিয়েছে। এর প্রভাবে রাজ্যে রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে থাকবে। রাতের তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। কয়েকটা পশ্চিমে জেলাগুলিতে দেখে গিয়েছে তাপমাত্রা কমতে শুরু করেছে। কলকাতাতেও দু-একদিনের মধ্যে আরও ১ থেকে ২ ডিগ্রি তাপমাত্রা কমবে।


কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ক্ষেত্রে সকালের দিকে শীতের আমেজ থাকবে। দিনের বেলায় রোদ থাকবে এবং দিনের বেলা তাপমাত্রা ৩০ থেকে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। কালীপুজোর ক্ষেত্রে আকাশ পরিষ্কার থাকবে। আগামী চার দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গে আগামী দু’দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী দুদিন দার্জিলিং, কালিম্পঙে হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। দার্জিলিঙের ক্ষেত্রে তাপমাত্রা স্বাভাবিকের থেকে নীচে থাকবে।

Related posts

দেশের ৪৯টি আসনে ভোটের হার ৬০.০৯ শতাংশ, পশ্চিমবঙ্গের সাতটি আসনে ৭৪.৬৫ শতাংশ

বিজেপির বিজ্ঞাপনে হাইকোর্টের অন্তর্বর্তী স্থগিতাদেশ

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ