আজ বহরমপুরে প্রচার শুরু ইউসুফ পাঠানের

কলকাতা: বাংলায় সাত দফায় লোকসভা ভোট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। আগামী ১৩ মে চতুর্থ দফায় ভোটগ্রহণ মুর্শিদাবাদ জেলার বহরমপুর কেন্দ্রে। আজ, বৃহস্পতিবার থেকেই প্রচারে নামছেন ওই কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান।

গত ১০ মার্চ ব্রিগেডের জনগর্জন সভা থেকে বাংলার ৪২ আসনে প্রার্থীর নাম ঘোষণা করে তৃণমূল। তবে, বহরমপুরে পাঠানের নাম ঘোষণার পরই বেঁকে বসেন স্থানীয় নেতৃত্ব। রাগে প্রকাশ্যে নির্দল প্রার্থী হিসাবে লড়ার কথা বলেছিলেন হুমায়ুন কবীর। ভরতপুরের বিদ্রোহী বিধায়ক বলেছিলেন, “ইউসুফ পাঠানকে প্রার্থী মানতে আমার কোনও আপত্তি ছিল না। কিন্তু রাজ্য নেতৃত্ব যদি আমাদের মতো লোকজনকে একবার বলতেন এটা মানতে হবে, এটা আমাদের সিদ্ধান্ত, অবশ্যই আমি মাথা নত করে মেনে নিতাম।”

একই ভাবে ক্ষোভ প্রকাশ করেন হরিহর পাড়ার বিধায়ক নিয়ামত শেখ। পরিস্থিতি সামাল দিতে পাঠে নামেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। দুই বিধায়ককে নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেন। জানা যায়, এরইমধ্যে একদিন আগে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা হয় নিয়ামত শেখ এবং হুমায়ুন কবীরের। তারপর থেকেই সুর বদল হুমায়ুনের।

পাঠানের মূল লড়াই কংগ্রেস ও বিজেপির বিরুদ্ধে। কংগ্রেস তাদের প্রার্থীর নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা না করলেও, ওই আসন থেকে দাঁড়ানোর কথা অধীর চৌধুরীর। বিজেপি তাদের প্রার্থীর নাম ইতিমধ্যেই ঘোষণা করেছে, নির্মলচন্দ্র সাহা। এ দিকে, বুধবার রাতেই তিনি কলকাতায় পৌঁছেছেন পাঠান। আজ তিনি যাচ্ছেন বহরমপুরে। 

Related posts

মোদীর হাতে তুলে দেওয়া হল রবীন্দ্রনাথের উলটো ছবি, পাল্টা খোঁচা তৃণমূলের

স্বাভাবিকের থেকে নীচে তাপমাত্রা! রবিতেও বৃষ্টি, সঙ্গে ঝোড়ো হাওয়া

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল