‘বহিরাগত’ কটাক্ষের কড়া জবাব বহরমপুরের তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠানের

বহরমপুরে ইউসুফ পাঠান

বহরমপুর: বুধবারই বহরমপুরে পৌঁছেছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার ইউসুফ পাঠান। এ বারের লোকসভা ভোটে তাঁকে এই কেন্দ্রে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। নাম ঘোষণার পর থেকেই ‘বহিরাগত’ ইস্যুতে কটাক্ষের স্বীকার হতে হয়েছে তাঁকে। তবে এ দিন সোজা ব্যাটে খেললেন তিনি। কড়া জবাব দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও নাম টানলেন মারকুটে ব্যাটার।

এ দিন দুপুর ২টো নাগাদ কলকাতা থেকে সড়কপথে পাঠান বহরমপুর শহরে এসে পৌঁছন পাঠান। টেক্সটাইল কলেজ মোড়ে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে সংবর্ধনা দেওয়া হয় তাঁকে। সংবর্ধনা মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “যে ভালবাসা আমি খেলোয়াড় হিসেবে পেয়েছি আমি আশা রাখি আপনাদের কাছ থেকেও সেই একই ভালবাসা পাব। আগে আমি যে ভালবাসা পেয়েছি তা দূর থেকে খেলার মাঠে পেয়েছি। এ বার এত কাছাকাছি এই ভালবাসা পেয়ে আমি আপ্লুত।”

পাশাপাশি বহিরাগত কটাক্ষের জবাব দিয়ে বললেন, ‘‘আমাকে বহিরাগত বলা হচ্ছে। নরেন্দ্র মোদীও তো গুজরাতের বাসিন্দা হয়ে বারাণসী থেকে ভোটে লড়েন। কিন্তু ওঁকে কি বহিরাগত বলা হয়? আমিও গুজরাত থেকে বাংলায় এসেছি ভোটে লড়তে, তা হলে আমি কেন বহিরাগত হতে যাব! আমি বাংলারই ছেলে। এখানে থাকতেই এসেছি।’’

এমনিতে এই কেন্দ্রটি কংগ্রেস সাংসদ অধীররঞ্জন চৌধুরীর ‘গড়’ হিসেবে পরিচিত। এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অধীরের নাম না করে তিনি বলেন, “উনি পাঁচবারের সাংসদ হতে পারেন, তবে ভালোর জন্য এ বার এখানে পরিবর্তন হবে।”

Related posts

ফিরছে তাপপ্রবাহ, কোথাও কোথাও বৃষ্টির পূর্বাভাস

২ তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবি, বিজেপির অভিযোগে পাত্তা দিল না কমিশন

ভোটের পর ইন্ডিয়া জোটের সরকার গঠন, বাইরে থেকে সবরকম সাহায্য, বার্তা মমতার