বাংলায় ‘নারী নির্যাতন’ নিয়ে সরব মোদী, পাল্টা দিল তৃণমূল

কলকাতা: বুধবার বারাসতের রাজনৈতিক মঞ্চে দাঁড়িয়ে বাংলার নারী নির্যাতনের অভিযোগে সরব হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্দেশখালি প্রসঙ্গে তৃণমূলকে তুলোধনা করে বলেন, “সন্দেশখালিতে যা হয়েছে তাতে যে কারও মাথা লজ্জায় ঝুঁকে যাবে।” এর পরই মোদীকে পালটা কটাক্ষ তৃণমূল কংগ্রেসের।

তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে জানানো হয়, “মোদী কা পরিবার’-এর সদস্যপদ একচেটিয়াভাবে অপরাধী, ধর্ষক এবং দুর্নীতিগ্রস্তদের জন্যই সংরক্ষিত। কারণ, বিজেপির সবচেয়ে বেশি সংখ্যক সাংসদ/বিধায়ক আছে, যাদের নামে অপরাধের মামলা রয়েছে। বিজেপি সাংসদ ব্রিজভূষণ সিং মহিলা কুস্তিগীরদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগে অভিযুক্ত।”

তৃণমূলের দাবি, “বিজেপির আইটি সেলের সদস্যরা,আইআইটি-বিএইচইউ-এর একাধিক ছাত্রছাত্রীদের ধর্ষণ এবং যৌন নির্যাতনের ঘটনায় জড়িত। শুভেন্দু অধিকারী, হিমন্ত বিশ্বশর্মা, নারায়ণ রানে, অজিত পওয়ার- এঁদের প্রত্যেকের বিরুদ্ধে দুর্নীতির মামলা রয়েছে।”

প্রসঙ্গত, এ দিন বারাসতের মঞ্চ থেকে রাজ্যের শাসকদলকে আক্রমণ করে মোদী বলেন, ‘‘বাংলার মাটি নারী শক্তির অনেক বড় কেন্দ্র। এখানকার নারী শক্তি দেশকে দিশা দিয়েছে। এই ভূমি মা সারদা, রাণী রাসমণি, বীনা দাস, প্রীতিলতা, কল্পনা দত্ত-সহ অনেক শক্তি রূপিনীকে দিয়েছে। কিন্তু তৃণমূল এই ভূমিতে নারী শক্তিকে অত্যাচার করেছে। মা বোনদের উপর অত্যাচার করে তৃণমূল ঘোর পাপ করেছে।’’

Related posts

ফের শুরু হতে চলেছে বৃষ্টি-পর্ব, চলবে কত দিন

রামকৃষ্ণ মিশন এবং ভারত সেবাশ্রম সঙ্ঘের একাংশ সরাসরি রাজনীতি করছে, ক্ষোভ মমতার

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়