এই মুহূর্তে নির্বাচন বন্ধ রাখার পক্ষে সওয়াল অভিষেকের

অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

তৃণমূল সাংসদ তথা তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্য়ায় মনে করেন এই মুহূর্তে রাজ্য়ে তথা দেশজুড়ে করোনার যে ভয়াবহ সংক্রমন চিত্র সামনে উঠে আসছে, সেই পরিপ্রেক্ষিতে আপাতত আগামী দুমাস যে কোনও রকম নির্বাচন সহ সব কিছুই বন্ধ রাখাই উচিত। যদিও তিনি একইসঙ্গে বলেন এটা একেবারেই আমার ব্য়ক্তিগত মতামত। শনিবার তাঁর নির্বাচন কেন্দ্র ডায়মন্ডহারবারে গিয়েছিলেন অভিষেক আর সেখানেই সংবাদ মাধ্য়মের সামনে এই মন্তব্য় করেন তিনি।

শনিবার দুপুরে ডায়মন্ডহারবারের কোভিড পরিস্থিতি নিয়ে একটি বৈঠক করেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। বৈঠকের শেষে সংবাদ মাধ্য়মের মুখোমুখি হন অভিষেক এবং বলেন, রাজ্য়ের তথ্য় অনুযায়ী বিগত ২ জানুয়ারি ডায়মন্ডহারবার এলাকায় দৈনিক কোভিড আক্রান্তের হার ছিল প্রায় ২৪ শতাংশ।

এরপর শুক্রবারের সর্বশেষ তথ্য় বলছে ডায়মন্ডহারবার এলাকায় সেই সংক্রমন হার কমে গিয়ে হয়েছে প্রয়া ৯.৫ শতাংশ। সংক্রমনের হারের এই কম হওয়ায় খুশি অভিষেক। একইসঙ্গে তিনি জানান, আগামী ২ মাস ডায়মন্ডহারবারে করা যাবে না কোনওরকম সভা, সমিতি, মিটিং , মিছিল, পূজা, ধর্মীয় সমাবেশ, মেলা কিংবা খেলা।

এছাড়াও এলাকার কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আরও বেশ কিছু নিদান এদিন ঠিক করে দেন তৃণমূল সাংসদ অভিষেক। তিনি বলেন, পরিস্থিতর মোকাবিলায় প্রতিটি ওয়ার্ড ও পঞ্চায়েতে খোলা হবে একটি করে কন্ট্রোল রুম। এছাড়া এলাকায় কারও কোভিড ধরা পড়লে তাঁকে বাড়িতে রাখা যাবে না। তাঁকে অবশ্য়ই পাঠাতে হবে আইসোলেসন সেন্টারে। একইসঙ্গে আগামী দুই মাস ডায়মন্ডহারবারের বাজারগুলিতে ক্রেতা ও বিক্রেতা উভয়কেই ব্য়াবহার করতে হবে একসঙ্গে দুটো করে মাস্ক। অন্য়থায় নেওয়া হবে কঠোর ব্য়বস্থা।

Related posts

চতুর্থ দফায় বিকাল ৫টা পর্যন্ত রাজ্যের ৮ কেন্দ্রে গড় ভোট ৭৫.৬৬ শতাংশ

ভোটের ডিউটিতে এসে হৃদরোগে আক্রান্ত, বীরভূমে মৃত জওয়ান

সিবিএসই দ্বাদশ শ্রেণির ফলাফল প্রকাশিত, ছেলেদের তুলনায় অনেকটাই এগিয়ে মেয়েরা