কলকাতায় ১২ ঊর্ধ্বদের করোনা টিকা দিতে কেন্দ্রের অনুমতি চাইবেন মেয়র

দেশের মধ্যে প্রাপ্তবয়স্কদের টিকাকরণে সেরার শিরোপা পাওয়ার পর এবার লক্ষ্য ১২ বছর ঊর্ধ্ব কিশোর-কিশোরীদের টিকাকরণ কর্মসূচি। এই সব বয়সের ছেলে মেয়েদেরও কোভিডের ভ্যাকসিন দিতে চায় কলকাতা পুরসভা।

এই কর্মসূচীর ক্ষেত্রে প্রধান অন্তরায় হল কেন্দ্রের ছাড়পত্র। বিষয়টি নিয়ে কেন্দ্রের কাছ থেকে প্রয়োজনীয় অনুমতির জন্য ইতিমধ্যেই উদ্যোগী হয়েছে কলকাতা পুরসভা। এই লক্ষ্যে কেন্দ্রের সঙ্গে আলোচনার জন্য রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগমকে অনুরোধ জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম।

ইতিমধ্যেই ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন বা “হু” এর তরফে ১২ বছর থেকে ১৪ বছরের ছেলে মেয়েদের টিকাকরণের অনুমতি দেওয়া হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশেই শুরু হয়েছে কিশোর কিশোরীদের জন্য এই টিকাকরণ প্রকল্প। এবার এই ক্ষেত্রে কেন্দ্র প্রয়োজনীয় অনুমতি দিলেই কলকাতা পুরসভাও শুরু করে ফেলতে চায় ১২-১৪ বছর বয়সিদের ছেলে মেয়েদের টিকাকরণ কর্মসূচি।

শনিবার এক প্রশ্নের উত্তরে মেয়র ফিরহাদ হাকিম বলেন, প্রাপ্তবয়স্কদের করোনার টিকাকরণে আমরা দেশের সেরা হয়েছি। কলকাতায় এখন চলছে ১৫-১৮ বছরের টিকাকরণ প্রকল্প।
এবার আমরা ১২-১৪ বছর বয়সীদেরও কোভিডের টিকাকরণ শুরু করে ফেলতে চাই। এবার কেন্দ্র প্রয়োজনীয় টিকার যোগান দিলেই ১২ ঊর্ধ্বদেরও টিকা দেওয়ার কাজ শুরু করে ফেলতে চাই।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে