কোভিড পরিস্থিতিতে ভোটপ্রচারের পক্ষপাতি নন অভিষেক, বাতিল করলেন গোয়া সফর

গোটা দেশেই এখন চলছে করোনার তৃতীয় ঢেউ। প্রতিমুহূর্তে লাফিয়ে বাড়ছে করোনা গ্রাফ। আর দেশ জোড়া এই করোনাস্ফীতির মাঝেই হয়েছে পাঁচ রাজ্যে ভোট যজ্ঞের ঘোষণা। শুরু হয়েছে নির্বাচনী প্রচারের তোড়জোড়।

ভোট প্রচারের ময়দানে প্রায় সব দলই ঝাঁপিয়ে পড়লেও ব্যতিক্রমও দেখা যাচ্ছে। তৃণমূল কংগ্রেস এই ভয়াবহ করোনা পরিস্থিতিতে ভোট প্রচারের পক্ষপাতি নয়। অন্তত তৃনমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এর তেমনটাই অভিমত।

করোনার এই বাড়বাড়ন্তের মাঝেই ফেব্রুয়ারিতে পাঁচ রাজ্যে ভোটের সূচি ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবারই কমিশনের তরফে ঘোষণা হয়েছে পাঁচ রাজ্যের ভোট পর্বের পূর্ণাঙ্গ সূচি।

আগামী ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে গোয়া, উত্তরপ্রদেশ-সহ ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন। কমিশন যেদিন পাঁচ রাজ্যের ভোট নির্ঘণ্ট ঘোষণা করে, সেদিনই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বর্তমান করোনা পরিস্থিতিতে অনুষ্ঠিত হতে চলা এই নির্বাচন এর ব্যাপারে তাঁর ব্যক্তিগত মত জানিয়ে দিয়েছিলেন। সেদিন তিনি তাঁর মন্তব্যের মাধ্যমে জনান যে, অতিমারীর সময় ভোট কিংবা মেলা বন্ধ রাখার পক্ষেই তাঁর মত। শনিবারেই তাঁর নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে যাবতীয় রাজনৈতিক কর্মসূচি আগামী ২ মাস বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। আর তার ঠিক ২৪ ঘন্টার মধ্যেই নিজের গোয়া যাওয়ার কর্মসূচি স্থগিত রাখার ঘোষণার মধ্য দিয়ে তিনি প্রমাণ করলেন, তিনি মুখে যেটা বলেন, কার্যক্ষেত্রেও ঠিক সেটাই করে দেখান।

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২