উত্তপ্ত ত্রিপুরা, অমিত শাহের দফতরের সামনে বিক্ষোভ তৃণমূলের

ডেস্ক: পুরভোটের আগে উত্তপ্ত ত্রিপুরা। আগরতলায় ভোটের প্রচারে গিয়ে একাধিক অভিযোগে রবিবার গ্রেফতার হন যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষ। তারই প্রতিবাদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিল তৃণমূল সংসদীয় দল। সময় না পেয়ে বিক্ষোভের সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূল সাংসদরা।

ত্রিপুরার আইন শৃঙ্খলার অবনতি নিয়ে আলোচনার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছিল তৃণমূল। সোমবার সকালেই সাক্ষাতের অনুমতি চেয়েছিলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ ডেরেক ও’ব্রায়েন। সাংসদ সৌগত রায়ের অভিযোগ, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় না পাওয়ায় তাঁরা বিক্ষোভের সিদ্ধান্ত নিয়েছেন। এর পরই দিল্লির নর্থ ব্লকে পৌঁছোন তৃণমূল সাংসদরা। এখানেই অমিত শাহের দফতর। ত্রিপুরা ইস্যুতে এখানেই বিক্ষোভ দেখায় তৃণমূল।

অন্য দিকে, যুব সভানেত্রীর গ্রেফতারির প্রতিবাদে ত্রিপুরাতেও বড় আন্দোলনের পথে তৃণমূল। সোমবার সকালেই পৌঁছেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগরতলা বিমানবন্দরে নেমে পুলিশ প্রশাসনের ভূমিকা, রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বিপ্লব দেব সরকারের উদ্দেশে আক্রমণ শানান তিনি। ক্ষোভ উগরে দিয়ে বলেন, “কী কারণে গ্রেফতার করা হল সায়নীকে। একটা স্লোগান দেওয়ার জন্য গ্রেফতার করা হলে, নরেন্দ্র মোদীকেও তা হলে গ্রেফতার করা হোক। উনিও তো ‘খেলা হবে’ স্লোগান দিয়েছিলেন”।

আরও পড়ুন: উত্তপ্ত ত্রিপুরা, তৃণমূল যুব নেত্রী সায়নী ঘোষকে থানায় নিয়ে গেল পুলিশ

ত্রিপুরায় রয়েছেন ব্রাত্য বসু ও কুণাল ঘোষও। সায়নীকে গ্রেফতারের প্রতিবাদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে বড়ো কর্মসূচির পরিকল্পনা করেছিল তৃণমূল। কিন্তু আগরতলায় মিছিলে অনুমতি দেয়নি পুলিশ। কোভিডবিধির কারণ দেখিয়ে দেওয়া হয়নি অনুমতি। বাতিল হয় বিজেপির কর্মসূচিও। পুলিশ জানায়, আগরতলায় পথসভা করতে পারবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক।

Related posts

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!

বৃষ্টি কমলেই তাপমাত্রা বৃদ্ধি, কী বলছে আবহাওয়ার পূর্বাভাস