প্রথম পাতা খবর ভাঙছে না তৃণমূল কংগ্রেস–আইপ্যাক গাঁটছড়া

ভাঙছে না তৃণমূল কংগ্রেস–আইপ্যাক গাঁটছড়া

73 views
A+A-
Reset

ডেস্ক: তৃতীয়বার ক্ষমতায় এসে হ্যাট্রিক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তারপরও ভাঙছে না তৃণমূল কংগ্রেস–আইপ্যাক গাঁটছড়া। সূত্রের খবর, আগামী পাঁচ বছর তৃণমূল কংগ্রেসের সঙ্গেই কাজ করবে প্রশান্ত কিশোরের সংস্থা আইপ্যাক। অর্থাৎ ২০২৪-এর লোকসভা এবং ২০২৬-এর বিধানসভা নির্বাচনও প্রশান্তের তত্ত্বাবধানেই লড়বে জোড়াফুল শিবির।


২০২১-এর বিধানসভা নির্বাচনে ল্যান্ডস্লাইড ভিক্ট্রি পেয়েছে তৃণমূল। ২৯৪ বিধানসভার ২১৩ আসনেই জয়লাভ করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। এই জয়ে নিঃসন্দেহে বড় অবদান রয়েছে ভোটকুশলী প্রশান্ত কিশোরের। অন্তত এমনটাই মনে করে রাজনৈতিক মহল। কারণ, ভোটের অনেক আগেই পিকে বলেছিলেন বিজেপি ২ অঙ্ক ছোঁবে না। খাতায় কলমে মিলেছে পিকের মুখের কথা। ৭৭-এই থামতে হয়েছে বিজেপিকে। বাংলা জয়ের পর এ বার জাতীয় স্তরে রাজনৈতিক মাটি শক্ত করতে চায় তৃণমূল। সর্বভারতীয় সম্পাদকের দায়িত্ব পেয়ে এমনই ইঙ্গিত দিয়েছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মর্মেই টিম আইপ্যাকের সঙ্গে চুক্তি সেরে নিল তৃণমূল। আগামী ৫ বছর অর্থাৎ ২০২৬ সাল পর্যন্ত হাতে হাত মিলিয়ে কাজ করবে আইপ্যাক।

আরও পড়ুন: কেন্দ্রীয় এজেন্সি দিয়ে ভয় দেখানো হয়েছিল মুকুলকে’, বিস্ফোরক মন্তব্য শুভ্রাংশুর


চুক্তি অনুযায়ী, পঞ্চায়েত থেকে পুরসভা, প্রত্যেকটি নির্বাচনেই মমতার হয়ে মাঠে নামবে টিম আইপ্যাক। নেতৃত্বে থাকবেন ৯ জন। তবে প্রশান্ত কিশোর ছাড়া কেমন পার্ফরম্যান্স হবে আইপ্য়াকের, সেটাই এখন দেখার বিষয়। ২০২৬ পর্যন্ত তৃণমূলের হয়ে কাজ করবে আইপ্যাক। তার মধ্যে ২০২৪ সালে লোকসভা নির্বাচন রয়েছে। জাতীয় স্তরে মোদী বিরোধিতার মুখ হতে পারেন মমতা। এই নিয়ে আগেই উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.