প্রথম পাতা খবর কলকাতা বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষে ভাঙল ডানা! তদন্তের নির্দেশ ডিজিসিএ-এর

কলকাতা বিমানবন্দরে দুই বিমানের সংঘর্ষে ভাঙল ডানা! তদন্তের নির্দেশ ডিজিসিএ-এর

70 views
A+A-
Reset

কলকাতা: বুধবার সকালে কলকাতা বিমানবন্দরে রানওয়েতে এয়ার ইন্ডিয়ার বিমানে ধাক্কা ইন্ডিগো বিমানের। জানা গিয়েছে, এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস এবং ইন্ডিগোর দুটি বিমানেরই ডানার সামান্য অংশ ভেঙে গিয়েছে। এই ঘটনায় তদন্তের নির্দেশ দিয়েছে ডিজিসিএ।

ঘটনায় প্রকাশ, এদিন সকাল ১০.৪০ মিনিট নাগাদ ঘটনাটি ঘটে। রানওয়েতে প্রবেশের জন্য ছাড়পত্রের অপেক্ষায় দাঁড়িয়ে থাকা এয়ার ইন্ডিয়ার বিমানে ধাক্কা মারে ইন্ডিগোর একটি বিমান। ঘটনায় শোরগোল পড়ে যায় কলকাতা বিমানবন্দর চত্বরে। বড় ক্ষয়ক্ষতি এড়ানো সম্ভব হলেও এই ঘটনায় যাত্রী নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠে গিয়েছে।

এয়ার ইন্ডিয়ার মুখপাত্র জানিয়েছেন, এ দিন কলকাতা থেকে চেন্নাইগামী একটি বিমান যখন যাত্রী নিয়ে রানওয়েতে প্রবেশের জন্য অপেক্ষা করছিল, তখন ট্যাক্সি বে-তে তার সেটির ডানা ঘষে দিয়ে যায় অন্য একটি বিমান। এই দুর্ঘটনার ফলে বিমানটি আর উড়তে পারেনি। সেটির ক্ষয়ক্ষতি পরীক্ষা করে দেখেন সংস্থার ইঞ্জিনিয়াররা। সংস্থার পক্ষ থেকে দ্রুত ওই বিমানের যাত্রীদের চেন্নাই পৌঁছে দেওয়ার বিকল্প ব্যবস্থা করা হয়।

জানা যায়, ক্ষতিগ্রস্ত হয়েছে দুই বিমানই। ডানাগুলি আর ওড়ার অবস্থায় নেই বলে জানা গিয়েছে। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই। সূত্রের খবর, সমগ্র ঘটনাটি ইতিমধ্যে জানানো হয়েছে ডিজিসিএ-কে। শুরু হয়েছে উচ্চ পর্যায়ের তদন্ত।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.