প্রথম পাতা খবর শনিবার দেশের সমস্ত রাজ্যে টিকা প্রদানের মহড়া, উত্তর ২৪ পরগণার আমডাঙ্গা, মধ্যমগ্রাম, বিধান নগরে ড্রাই রান

শনিবার দেশের সমস্ত রাজ্যে টিকা প্রদানের মহড়া, উত্তর ২৪ পরগণার আমডাঙ্গা, মধ্যমগ্রাম, বিধান নগরে ড্রাই রান

279 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : দেশের সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে শনিবার করোনার টিকাকরনের মহড়া দেওয়া হবে । এর জন্য রাজ্যের উত্তর ২৪ পরগণার আমডাঙ্গা, মধ্যমগ্রাম এবং বিধান নগর এই তিনটি স্বাস্থ্য কেন্দ্রে সব রকম প্রস্তুতি নেওয়া হয়েছে । প্রতিটি স্বাস্থ্যকেন্দ্রে ২৫ জন করে স্বাস্থ্য কর্মী মহড়া টিকাদান কর্মসূচিতে অংশ নেবেন।

শনিবার দেশের সমস্ত রাজ্যে হলে তা হবে দ্বিতীয় বারের জন্য করোনা টিকার মহড়া। করোনা টিকা প্রদান সংক্রান্ত প্রথম মহড়া হয়েছে ২৮ এবং ২৯ ডিসেম্বর। অসম, অন্ধ্রপ্রদেশ, পঞ্জাব এবং গুজরাতে হয়েছিল সেই মহড়ার কাজ।

শনিবারের মহড়ার কাজের জন্য ইতিমধ্যেই বেছে নেওয়া হয়েছে ৯৬ হাজার জন টিকাপ্রদানকারীকে। টিকা দেওয়ার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণও তাঁদের দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

২ হাজার ৩৬০ জনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে জাতীয় স্তরের একটি প্রশিক্ষণ কেন্দ্রে। দেশের ৭১৯ জেলায় ৫৭ হাজারেরও বেশি জনকে জেলাস্তরের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।   

বিভিন্ন রাজ্যের রাজধানীতে অন্তত তিনটি জায়গা এবং কিছু রাজ্যের প্রত্যন্ত জেলাগুলিতে মহড়ার ব্যবস্থা করা হয়েছে। মহারাষ্ট্র এবং কেরল যেমন রাজধানী ছাড়া অন্য বড় শহরগুলিকেই এই মহড়ার জন্য বেছে নিয়েছে।

এই প্রক্রিয়ায় প্রত্যেক জায়গায় ২৫ জন স্বাস্থ্যকর্মী মহড়া টিকা নেবেন। করোনা টিকা ছাড়পত্র পেলে কী ভাবে তা দেওয়া হবে সাধারণ মানুষকে, সে সবেরই প্রস্তুতি চলবে এই মহড়ায়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.