মাস ঘুরলেই পশ্চিমবঙ্গ থেকে ছুটবে আরেকটি বন্দে ভারত এক্সপ্রেস!

কলকাতা: মাস ঘুরলেই নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি রুটে বন্দে ভারতের যাত্রার সূচনা হতে চলেছে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের এক বিজ্ঞপ্তিতে এমনটাই জানানো হয়েছে।

রেলের বিজ্ঞপ্তি অনুযায়ী, এপ্রিলেই উদ্বোধন হতে পারে পশ্চিমবঙ্গের দ্বিতীয় বন্দে ভারত ট্রেনটির। তবে ট্রেনটির উদ্বোধন গুয়াহাটি থেকে হবে নাকি নিউ জলপাইগুড়ি থেকে, তা এখনও স্পষ্ট নয়। রেলের পরিকল্পনা অনুযায়ী সপ্তাহে দু’দিন এই ট্রেনটি চলবে। যদিও এখনও নির্দিষ্ট দিন বা ভাড়া সংক্রান্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

আপাতত পশ্চিমবঙ্গে একটি বন্দে ভারত এক্সপ্রেস চলে। হাওড়া থেকে নিউ জলপাইগুড়ির মধ্যে সেই ট্রেন চলাচল করে। বাংলা যে দ্বিতীয় বন্দে ভারত পেতে পারে এমন আভাস আগেই ছিল। যে পর্যটকেরা উত্তরবঙ্গ হয়ে গুয়াহাটি যেতে চান, তাঁদের জন্যও বিশেষ সুবিধা দেবে এই ট্রেনটি।

এই বন্দে ভারত এক্সপ্রেসটি নিউ জলপাইগুড়ি ও গুয়াহাটি ছাড়াও মাঝে আরও তিনটি স্টেশনে থামবে। যদিও কোন কোন স্টেশনে স্টপেজ পাওয়া যাবে তা এখনও নির্দিষ্ট করা হয়নি।

প্রসঙ্গত, কয়েক মাসের মধ্যে হাওড়া-বারাণসী রুটে আরেকটি বন্দে ভারত এক্সপ্রেস ছুটতে চলেছে বলে জোর জল্পনা। পর্যটন ছাড়াও বাণিজ্যিক চাহিদা পূরণে ওই ট্রেন চালু হতে পারে বলে রেল মন্ত্রক সূত্রের খবর। রেলের দাবি, ওই ট্রেন চালু হয়ে গেলে হাওড়া ও বারাণসীর মধ্যে প্রায় ৭৫০ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে লাগবে মাত্র ছ’ঘণ্টা। বিস্তারিত পড়ুন এখানে: হাওড়া-বারাণসী রুটে আরেকটি বন্দে ভারত এক্সপ্রেস? জোর জল্পনা

Related posts

শুরু পঞ্চম দফার প্রচার, আজ জোড়া সভা মমতার

গুজরাতের বিরুদ্ধে মাঠে না নেমেই আইপিএল ২০২৪ কোয়ালিফায়ারে কেকেআর!

বৃষ্টি কমলেই তাপমাত্রা বৃদ্ধি, কী বলছে আবহাওয়ার পূর্বাভাস