প্রথম পাতা খবর গভীর নিম্নচাপ! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টা ধরে ভারী বৃষ্টিপাত

গভীর নিম্নচাপ! কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘণ্টা ধরে ভারী বৃষ্টিপাত

58 views
A+A-
Reset

গভীর নিম্নচাপের প্রভাব থাকতে পারে আগামী বুধবার পর্যন্ত!

ডেস্ক: কলকাতা-সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গেই ভারী বৃষ্টি হতে পারে আগামী ২৪ ঘণ্টা। হাওয়া অফিস জানিয়েছে, বঙ্গোপসাগরে ঘনীভূত নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হয়েছে সোমবার সকালে। যা ওড়িশার চাঁদবালি দিয়ে স্থলভাগে প্রবেশ করেছে। কলকাতা থেকে কিছুটা দূরে থাকলেও এখানে তার প্রভাব থাকবে কমপক্ষে দু’দিন।

রবিবারের পর ফের সোমবার সকাল থেকেই জোরালো বৃষ্টি হয়েছে কলকাতায়। পাশাপাশি দুই ২৪ পরগনাতেও বৃষ্টি হয়েছে। আবহাওয়া দফতরের এক বিবৃতিতে বলা হয়েছে, সোমবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত গত ছ’ঘণ্টায় বঙ্গোপসাগরের নিম্নচাপ আরও ঘনীভূত হয়েছে। ঘণ্টায় ৫ কিলোমিটার গতিবেগে বঙ্গোপসাগরের উত্তর এবং উত্তরপূর্ব উপকূলের দিকে তা অনেকটাই এগিয়ে এসেছে।

আবহাওয়া দফতরের পূর্বাভাসে বলা হয়েছে, নিম্নচাপের কারণে আগামী ১২ ঘণ্টা ভারী বৃষ্টির পাশাপাশি ঘণ্টায় ৭০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইবে রাজ্যের উপকূলবর্তী এলাকাগুলিতে। পাশাপাশি রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ তুলনামূলক ভাবে বেশি হতে পারে।

আরও পড়ুন: বিজেপিকে হারাতে ত্রিপুরার মহিলা ভোটব্যাঙ্ক দখলই লক্ষ্য তৃণমূলের

এই নিম্নচাপে জেরে সমুদ্র উত্তাল হতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে আবহাওয়া দফতরের পূর্বাভাসে। যে কারণে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। একই সঙ্গে জোরালো বৃষ্টিতে কলকাতা জলমগ্ন হওয়ার আশঙ্কা থেকেই যায়। অহেতুক দুর্ঘটনা এড়ানোর জন্য রাস্তায় বেরনোর আগে পরিস্থিতির খোঁজখবর নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে শহরবাসীকে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.