সকাল থেকেই মুখভার, কী বলছে আকাশের মতিগতি

কলকাতা: শীত আসি-আসি করছে, কিন্তু এখনও বৃষ্টি বিদায় নেয়নি। বুধবার সকাল থেকেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় আকাশের মুখ ভার। তবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস নেই এখনও পর্যন্ত। কোথাও কোথাও বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হলেও হতে পারে।

হাওয়া অফিসের পূর্বাভাস, আজ থেকে বৃহস্পতিবার পর্যন্ত পশ্চিমের জেলাগুলো যেমন দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাকুড়া, পশ্চিম বর্ধমানেও বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি হতে পারে।

মৌসম ভবনের ডিরেক্টর জেনারেল মৃত্যুঞ্জয় মহাপাত্র ও আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যেই জানিয়েছেন, সোমবার আন্দামান সাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। এই ঘূর্ণাবর্ত পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। বৃহস্পতিবার এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। দক্ষিণ-পূর্ব ও পূর্ব মধ্য বঙ্গোপসাগরে এই নিম্নচাপ তৈরি হবে। শনিবার তা গভীর নিম্নচাপে পরিণত হবে।

এ দিকে বর্ষা বিদায়ের ফলে ধীরে ধীরে বাতাসে শুষ্কতা বাড়বে বঙ্গে। রাতের তাপমাত্রা ধাপে ধাপে কিছুটা কমবে। পরে বেলার দিকে তাপমাত্রা বৃদ্ধি পাবে। ভোরের দিকে হিমেল পরশ টের পাওয়া যাচ্ছে ইতিমধ্যেই। বর্ষা বিদায়ে সেই অনুভূতি আরও কিছুটা বাড়বে।

আরও পড়ুন: কেদারনাথের কাছে ভেঙে পড়ল কপ্টার, ৬ তীর্থযাত্রী ও পাইলটের মৃত্যু

Related posts

আজ ঝাড়গ্রাম ও ঘাটালে নির্বাচনী জনসভা, খড়্গপুরে রোড-শো মমতার

রাজ্যপাল সিভি আনন্দ বোসের পদত্যাগের দাবি, রাজভবন ঘেরাও তৃণমূল শিক্ষা সেলের

ফের তাপপ্রবাহের পরিস্থিতি, শুক্রবার কোন কোন জেলায় হাঁসফাঁস অবস্থা