কেদারনাথের কাছে ভেঙে পড়ল কপ্টার, ৬ তীর্থযাত্রী ও পাইলটের মৃত্যু

দেহরাদুন: উত্তরাখণ্ডের কেদারনাথ ধামের কাছে তীর্থযাত্রীবাহী একটি হেলিকপ্টার ভেঙে পড়ে চালক-সহ নিহত ৭ জন। মঙ্গলবার কেদারনাথ থেকে আকাশে ওড়ার পরপরই গরুড় চটির কাছে কপ্টারটি বিধ্বস্ত হয় বলে জানা গিয়েছে।

হেলিকপ্টারটি কেদারনাথ থেকে থেকে গুপ্তকাশী আসছিল। দুর্ঘটনার খবর পেয়েই রাজ্য পুলিশ ও দুর্যোগ মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে ছুটে যায়। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা ছবিতে পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হেলিকপ্টারটি ধ্বংসস্তূপ ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকতে দেখা যাচ্ছে। ধোঁয়ায় ঢেকে গিয়েছে গোটা এলাকা।

উত্তরাখণ্ড অসামরিক বিমান পরিবহণ উন্নয়ন কর্তৃপক্ষের সিইও সি রবি শঙ্কর জানান, “দুর্ঘটনাস্থল থেকে ৬ তীর্থযাত্রী ও পাইলটের দেহ উদ্ধার করা হয়েছে।” প্রাথমিক অনুসন্ধানে জানা গিয়েছে, খারাপ আবহাওয়া ও খুব কম দৃশ্যমানতার জন্যই এই দুর্ঘটনা ঘটেছে। যথাযথ তদন্তের পরই দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে বলে রবি শঙ্কর জানিয়েছেন। অন্য দিকে, উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি দুর্ঘটনা নিয়ে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, কেদারনাথের আবহাওয়া সম্পর্কে কোনও কিছুই নিশ্চিত করে বলে যায় না। যাতাযাতের সমস্যার কারণে অনেকেই এখন কপ্টার ব্যবহার করেন। চারধামের মধ্যে অন্যতম হল কেদারনাথ। প্রতি দিন মোট ৯টি চপার ফাটা থেকে কেদারনাথে যাত্রী পারাপার করে দেয়। গুপ্তকাশি, ফাটা এবং সিরসি থেকেই এই যাতায়াতের জন্য কপ্টার ধরেন তীর্থযাত্রীরা।

আরও পড়ুন: টেট মামলায় কলকাতা হাইকোর্টের দুই নির্দেশের উপর সুপ্রিম কোর্টের স্থগিতাদেশ!

Related posts

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?

বিদায় নেবে তাপপ্রবাহ! নামবে স্বস্তির বৃষ্টি