প্রথম পাতা খবর হিমেল হাওয়ায় শীতের স্পর্শ, এরই মধ্যে ঘূর্ণাবর্তের ভ্রুকুটি

হিমেল হাওয়ায় শীতের স্পর্শ, এরই মধ্যে ঘূর্ণাবর্তের ভ্রুকুটি

73 views
A+A-
Reset

কলকাতা: ধীরে হলেও বাড়ছে শীতের অনুভূতি। তেমন ভাবে পারদ পতন না হলেও মনোরম আবহাওয়া রয়েছে রাজ্যে। আবহাওয়া দফতর জানিয়েছে, এ সপ্তাহ থেকে বাড়বে শীতের আমেজ। ধীরে ধীরে কমবে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বভাস, আগামী ১২ নভেম্বর থেকে দক্ষিণবঙ্গের তাপমাত্রা কমবে। জেলায় জেলায় বাড়বে শীতের আমেজ। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় থাকবে মেঘলা আকাশ। সোমবার হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে সেখানে।

এর মধ্যেই ফের ঘূর্ণাবর্তের ভ্রুকুটি। জানা যাচ্ছে, আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জের দক্ষিণ-পশ্চিম দিকে দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। এই ঘূর্ণাবর্ত ১০ নভেম্বরের মধ্যে ক্রমশ শক্তি সঞ্চয় করে দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি করবে। যা পরবর্তী ৪৮ ঘণ্টায় শ্রীলঙ্কা উপকূলের কাছে পৌঁছে আরও শক্তি বাড়াবে। তামিলনাড়ু ও পুদুচেরী উপকূলের স্থলভাগে প্রবেশ করতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ সপ্তাহে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হবে। পরে তা নিম্নচাপ হয়ে স্থলভাগে প্রবেশ করতে পারে। তবে এই নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ের আশঙ্কা কম বলে মনে করছেন আবহবিদরা। সরাসরি প্রভাব না পড়লেও এ সপ্তাহের শেষের দিকে মেঘলা আকাশ, বৃষ্টির সম্ভাবনা রয়েছে রাজ্যের উপকূলবর্তী জেলাগুলোতে। এর জেরে ১১ এবং ১২ নভেম্বর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

আরও পড়ুন: মুম্বইয়ের বিরুদ্ধে ড্র এটিকে মোহনবাগানের, মিলল ১ পয়েন্ট

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.