জাঁকিয়ে শীত পড়বে কবে? কী বলছে হাওয়া অফিস

কলকাতা: জাঁকিয়ে শীতের অপেক্ষায় বাঙালি। তবে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় পুরোদমে শীত পড়তে এখনও ঢের দেরি। আপাতত আবহাওয়া থাকবে শুকনো। এমনটাই জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস বলেছে, আগামী পাঁচদিন মূলত শুষ্ক আবহাওয়াই থাকবে বাংলায়। দক্ষিণবঙ্গে আপাতত কোনো বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের কালিম্পং এবং দার্জিলিংয়ে বৃষ্টিপাত চলছে। এ ছাড়াও রাতের তাপমাত্রা আগামী পাঁচদিনে তেমন কোনও পরিবর্তন হবে না। সকালের দিকে আকাশ মেঘলা থাকলেও বেলা গড়াতেই রোদের দেখা মিলবে। মূলত পরিষ্কারই থাকবে আকাশ।

কলকাতায় আপাতত আর তেমন পারদ পতনের কোনও সম্ভাবনা নেই। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ঘোরাফেরা করবে ৩১ থেকে ২১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯৬ শতাংশ থাকলেও শুষ্ক আবহাওয়ার জেরে শীতের আমেজ বজায় থাকবে শহরে।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, এ সপ্তাহে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরি হবে। পরে তা নিম্নচাপ হয়ে স্থলভাগে প্রবেশ করতে পারে। তবে এই নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ের আশঙ্কা কম বলে মনে করছেন আবহবিদরা। এর জেরে বৃষ্টি হতে পারে তামিলনাড়ু, পুদুচেরি এবং কেরলের মতো দক্ষিণ ভারতের রাজ্যগুলিতে।

Related posts

হুগলির ধনিয়াখালিতে বিক্ষোভের মুখে লকেট, অশান্ত পরিস্থিতি

ভোট চলাকালীন ঝেঁপে বৃষ্টি, ছাতা মাথায় ভিড় ভোটারদের

দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝেঁপে বৃষ্টি, জারি কমলা সতর্কতা