প্রথম পাতা খবর বিধানসভায় আসনরফা চূড়ান্ত, ঘোষণা বাম-কংগ্রেসের

বিধানসভায় আসনরফা চূড়ান্ত, ঘোষণা বাম-কংগ্রেসের

82 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : আসন্ন বিধানসভা নির্বাচনে বামফ্রন্ট এবং কংগ্রেসের মধ্যে জোট চূড়ান্ত হল। মঙ্গলবার আলিমুদ্দিন স্ট্রিটে সিপিএমের সদর দফতরে দু’পক্ষের মধ্যে বৈঠক হয়।

সেই বৈঠকে কংগ্রেসের তরফে ছিলেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী-সহ আব্দুল মান্নান, প্রদীপ ভট্টাচার্য, নেপাল মাহাতো। বামেদের তরফে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু-সহ সূর্যকান্ত মিশ্র, মহম্মদ সেলিম ছিলেন।

বৈঠক শেষে দু’তরফেই জানানো হয়, বাম-কংগ্রেসের আসন রফা চূড়ান্ত হয়ে গিয়েছে। কিন্তু এখনই সে সংক্রান্ত কোনও ঘোষণা করা হবে না। কারণ, অনেক ছোট ছোট দল এই জোটে শামিল হতে চাইছে বলে দু’পক্ষের দাবি।

ওই দলগুলির মধ্যে রয়েছে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ), রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি), জনতা দল সেকুলার (জেডিএস) এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি)।

তবে এই জোটে নিজেদের অন্তর্ভূক্তি নিয়ে এখনও সংশয়ে আব্বাস সিদ্দিকির আইএসএফ। দলের তরফে জানানো হয়েছে, এ বিষয়ে বুধবার চূড়ান্ত সিদ্ধান্তের কথা ঘোষণা করা হবে।

আরও পড়ুন : ৫ টাকায় ডিম, ভাত, ডাল, তরকারি, ‘মা’ প্রকল্পের সূচনায় মমতাময়ী মুখ‍্যমন্ত্রী

বুধবার আবারও আসন রফা নিয়ে আলোচনায় বসতে চলেছে সব পক্ষ। যদিও, ইতিমধ্যে ১৯৩টি আসন পরস্পরের মধ্যে ভাগাভাগি করে নিয়েছে বামফ্রন্ট ও কংগ্রেস।

অথচ মঙ্গলবার বিমান বসু জানিয়েছেন, এই জোটে রয়েছে আরজেডি, এনসিপি ও জেডি (এস)-র মতো দলগুলি। তাই বাকি ১০১টি বিধানসভা আসন কী ভাবে এতগুলো দলের মধ্যে বন্টন হয় সেদিকেই নজর থাকবে আগামীদিনে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.