প্রথম পাতা খবর পাঁচ পুরনিগমের ভোট জানুয়ারিতে, পুরসভাগুলির ভোট ফেব্রুয়ারিতে : জানাল কমিশন

পাঁচ পুরনিগমের ভোট জানুয়ারিতে, পুরসভাগুলির ভোট ফেব্রুয়ারিতে : জানাল কমিশন

60 views
A+A-
Reset

কলকাতা পুরসভার ভোট  আপাতত অতীত। এবার রাজ্য়ের বকেয়া পুরসভা ও কর্পোরেসনের ভোটের বিষয়ে সম্ভাব্য় সূচি জানাল রাজ্য় নির্বাচন কমিশন। সেইমত পাঁচ পুর নিগম  বা কর্পোরেশনের ভোট গ্রহন হতে পারে আগামী ২২ জানুয়ারিতে। এছাড়া রাজ্য়ের আরও ১০৬টি পুরসভার নির্বাচন হওয়ার সম্ভাবনা আগামী ২৭ফেব্রুয়ারি। বৃহস্পতিবার প্রাথমিকভাবে এমন সূচিই জানিয়েছে রাজ্য় নির্বাচন কমিশন।

কলকাতা পুরভোট সমাপ্ত হওয়ার পরই রাজ্য়ের আগামী পুরসভাগুলির নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবে বলে আদালতকে জানিয়েছিল রাজ্য় নির্বাচন কিমশন। সেই মতন বৃহস্পতিবার কমিশনের পক্ষ থেকে প্রাথমিকভাবে ২২ জানুয়ারি এবং ২৭ ফেব্রুয়ারি এই দুই তারিখকে বেছে নেওয়া হয়েছে।

এক্ষেত্রে বাকি থাকা পুরসভা ও পুরনিগমের নির্বাচনকে পরিস্কার দুটি ভাগে ভাগ করেছে নির্বাচন কমিশন। প্রথম ভাগে অর্থাৎ আগামী জানুয়ারির ২২ তারিখের মধ্য়ে রাজ্য়ের হাওড়া, আসানসোল বা বিধাননগরের মতন পুরনিগম বা কর্পোরেশন গুলির নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করে ফেলতে চায় রাজ্য় নির্বাচন কমিশন। আর দ্বিতীয় পর্বে অর্থাৎ ফেব্রুয়ারির ২৭ তারিখের মধ্য়ে সম্পন্ন করে ফেলা হবে রাজ্য়ের বকেয়া ১০৬টি পুরসভার নির্বাচন প্রক্রিয়া।

এখানে উল্লেখযোগ্য়, রাজ্য়ের বাকি পুরসভাগুলিতে ঠিক কবে নির্বাচন প্রক্রিয়া সম্পুর্ণ করা হবে, সেই বিষয়টি রাজ্য নির্বাচন কমিশনের কাছে জানতে চেয়েছিল কলকাতা হাইকোর্ট। এই সঙ্গেই কলকাতা হাইকোর্টের নির্দেশ ছিল ২৩ ডিসেম্বরের মধ্য়েই জানাতে হবে সম্ভাব্য় দিনক্ষণ। আদালতের সেই নির্দেশ মতই বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টকে হলফনামা জমা দিয়ে বাকি পুরসভার নির্বাচন এর জন্য় ২২ জানিয়ারি এবং ২৭ ফেব্রুয়ারির কথা জানায় রাজ্য় নির্বাচন কমিশন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.