তাপপ্রবাহ থেকে মুক্তি! ঝড়বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে

কলকাতা: অবশেষে তাপপ্রবাহের পালা শেষ হতে চলেছে দক্ষিণবঙ্গে। এ বার কালবৈশাখীর ঝড়বৃষ্টির বিশেষ সতর্কতা জারি আবহাওয়া দফতরের। সোমবার থেকেই জেলায় জেলায় কালবৈশাখীর পূর্বাভাস।

আবহাওয়াবিদদের মতে, আজ, রবিবার থেকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত শুরু হবে। ৬ মে থেকে ৮ মে পর্যন্ত বৃষ্টিপাত কিছুটা বেশি হবে। এ ভাবেই আগামী ১০ তারিখ পর্যন্ত এই বৃষ্টি চলবে।

রবিবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায়। দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝড় উঠবে।

ও দিকে, রবিবার থেকে শুক্রবার পর্যন্ত দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। রোজই ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে উত্তরবঙ্গের আটটি জেলায়।

Related posts

আন্তর্জাতিক মিউজিয়াম দিবসে কলকাতা জাদুঘর জমজমাট সাধারণ মানুষের ভিড়

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২