দক্ষিণবঙ্গের সব জেলায় ঝড়বৃষ্টির পূর্বাভাস

কলকাতা: অপেক্ষার অবসান! আগামী দু’দিনের মধ্যেই দক্ষিণবঙ্গের সঙ্গে বিহার, ওড়িশা ও ঝাড়খণ্ডের কিছু অংশে বর্ষা প্রবেশ করবে বলে রবিবার জানিয়েছে আবহাওয়া দফতর।

রবিবার সারাদিন কলকাতায় আকাশ ছিল মেঘলা। তবে এটা প্রাক-বর্ষার বৃষ্টি নয়। আলিপুর আবহাওয়া অফিসের অধিকর্তা গণেশ দাস জানিয়েছেন, আকাশে যে মেঘ এখন দেখা যাচ্ছে সেটা পশ্চিমাঞ্চলের দিক থেকে আসছে। বঙ্গোপসাগরের উপর অবস্থিত মেঘের প্রবেশের কারণে বৃষ্টিকেই প্রাক বর্ষার বৃষ্টি বলা হবে। বঙ্গোপসাগরের উপর মেঘ আছে। সোমবার বা কাল মঙ্গলবারের মধ্যে তা দক্ষিণবঙ্গে ঢুকে প্রাক-বর্ষার বৃষ্টি দেবে বলে আবহাওয়াবিদরা আশা করছেন।

সোমবারের পর পশ্চিমাঞ্চলে আর তাপপ্রবাহের সতর্কবার্তা থাকছে না। দক্ষিণবঙ্গের সব জেলার ক্ষেত্রে আগামী কয়েকদিনের জন্য ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

অন্যদিকে উত্তরবঙ্গের ক্ষেত্রে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। উত্তরবঙ্গে নির্ধারিত সময়ের পাঁচ দিন পরে বর্ষা ঢুকেছিল। আগামী পাঁচদিন উত্তরের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পং ও দার্জিলিঙের বেশ কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। তবে, মালদহ ও দুই দিনাজপুরে তাপপ্রবাহ চলবে।

Related posts

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?

রাজ্যের প্রায় সব জেলাতেই হতে পারে ঝড়বৃষ্টি, সঙ্গে দমকা ঝোড়ো হাওয়া

আজ মনোনয়ন জমা করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়