সকাল থেকে মুখভার আকাশের, কাল থেকে ভোলবদল আবহাওয়ার!

কলকাতা: বৃহস্পতিবার সকাল থেকেই মুখ ভার আকাশের। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা কম। অন্য দিকে, শুক্রবারের পর থেকে ভোলবদল করতে পারে আবহাওয়া। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাত আরও কমতে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।

হাওয়া অফিস সূত্রে খবর, এ দিনের আকাশ আংশিক মেঘলা। দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। কলকাতাও তার ব্যতিক্রম নয়। শহরে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দিনভর।

এ ছাড়াও উপকূলবর্তী জেলাগুলি যেমন পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে রয়েছে অপেক্ষাকৃত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। এছাড়াও এদিন বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া ও পুরুলিয়ায়।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, দক্ষিণ ওড়িশা উপকূলে নিম্নচাপ শক্তি হারাচ্ছে। নিম্নচাপ এখন ঘূর্ণাবর্ত হিসেবে অবস্থান করবে দক্ষিণ ওড়িশাতে। ওড়িশার পর এটি ছত্তীসগঢ় হয়ে উত্তরপ্রদেশের দিকে যাবে। বর্তমানে মৌসুমী অক্ষরেখা নিম্নচাপ এলাকায় অবস্থান করছে। এটি দক্ষিণ ওড়িশা  থেকে সরে ক্রমশ দক্ষিণ বঙ্গের উপর দিয়ে উত্তরবঙ্গের দিকে যাবে। শুক্রবার উত্তরবঙ্গের দিকে প্রবেশের সম্ভাবনা। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

Related posts

দেশের ৪৯টি আসনে ভোটের হার ৬০.০৯ শতাংশ, পশ্চিমবঙ্গের সাতটি আসনে ৭৪.৬৫ শতাংশ

বিজেপির বিজ্ঞাপনে হাইকোর্টের অন্তর্বর্তী স্থগিতাদেশ

বিকেল ৫টা পর্যন্ত বাংলার সাত লোকসভা কেন্দ্রে ভোট পড়ল ৭৩ শতাংশ