ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা, রবিবার থেকে ফের দুর্যোগপূর্ণ আবহাওয়া!

কলকাতা: আকাশ আপাতত পরিষ্কার। শুষ্ক আবহাওয়া। শনিবার পর্যন্ত রাজ্যে শুষ্ক আবহাওয়া থাকবে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, শুক্রবার রাজ্যের কোনও জেলাতেই প্রায় বৃষ্টির সম্ভাবনা নেই। আকাশ থাকবে পরিষ্কার। কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করতে পারে। ২১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে সর্বনিম্ন তাপমাত্রা।

তবে, রবি ও সোমবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বেশ কয়েকটি জেলায়। পশ্চিমের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা বেশি। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় শিলা বৃষ্টি এবং দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে।

ওই দু’দিন দক্ষিণবঙ্গের সব জেলায় ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

ও দিকে, শুক্রবার উত্তরবঙ্গের দার্জিলিং এবং কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। শনিবার দার্জিলিং ও কালিম্পঙে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। রবিবারও দার্জিলিং ও কালিম্পঙে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের বাকি ছ’টি জেলায় হালকা বৃষ্টি হতে পারে। সব জেলায় ৩০-৪০ কিমিতে ঝড় হবে।

Related posts

বিজেপি ক্ষমতায় ফিরলে মমতা, স্তালিন, তেজস্বীদের জেলে পাঠাবে, বিস্ফোরক কেজরিওয়াল

মা, স্ত্রী, সন্তান-সহ ৫ জনকে খুন করে উত্তরপ্রদেশে আত্মঘাতী এক ব্যক্তি

সুপ্রিম কোর্টে জামিন পাওয়ার পর আজ কেজরিওয়ালের প্রথম রোড শো, হনুমান মন্দিরে পুজো দিয়ে শুরু ভোটপ্রচার