প্রথম পাতা খবর সকালের আকাশ রোদ ঝলমলে, বেলা বাড়লে বৃষ্টির সম্ভাবনা

সকালের আকাশ রোদ ঝলমলে, বেলা বাড়লে বৃষ্টির সম্ভাবনা

62 views
A+A-
Reset

কলকাতা: টানা কয়েকদিনের অসহ্য গরম শেষে অবশেষে আবহাওয়ার ভোলবদল। বৃহস্পতিবারও বিকেলের পর থেকে কলকাতা-সহ জেলায় জেলায় নেমেছে স্বস্তির বৃষ্টি। সঙ্গে ঝড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ। শুক্রবার সকালে আকাশ ঝলমলে হলেও বেলা বাড়ার সঙ্গেই আবহাওয়ার ভোলবদলের পূর্বাভাস।

হাওয়া অফিসের পূর্বাভাস, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে এ দিন। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি ও শিলাবৃষ্টি হওয়ার সম্ভাবনাও থাকছে। ঝড়ো হাওয়া বইতে পারে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, পূর্ব-পশ্চিম মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টির সম্ভাবনা। শনিবার ও রবিবার ফের বৃষ্টির দাপট বাড়বে দক্ষিণবঙ্গে।

আগামী মঙ্গলবার পর্যন্ত আবহাওয়া এমনই মনোরম থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস। তাপমাত্রার উল্লেখযোগ্য পরিবর্তন নেই। ফলে আগামী ৬-৭ দিন তাপপ্রবাহের মতো পরিস্থিতি থেকে আপাতত মুক্তি। তবে কালবৈশাখীর পূর্বাভাস এখনই দিচ্ছে না আলিপুর আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, উত্তরবঙ্গে শুক্রবার বৃষ্টির সম্ভাবনা ক্ষীণ। কিন্তু শনিবার থেকে বিক্ষিপ্ত ভাবে শুরু হবে বৃষ্টি। দার্জিলিং, কালিম্পং এবং নীচের দিকে জেলা মালদহ এবং দুই দিনাজপুরে ঝড়-বৃষ্টির সম্ভাবনা থাকছে। অন্য দিকে, উত্তরবঙ্গে উপরের জেলাতেও ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার উত্তরবঙ্গ জুড়েই ঝড়-বৃষ্টির দাপট বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলাতে ৫০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির আশঙ্কা থাকবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.