এক ধাক্কায় ৪ ডিগ্রি বাড়ল তাপমাত্রা, বৃষ্টির সম্ভাবনা কলকাতা-সহ এই জেলাগুলিতে

কলকাতা: মঙ্গলবার এক লাফে ১৬ ডিগ্রিতে পৌঁছে গেল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা। এরই মধ্যে পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে রাজ্য়ের বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বাভাস শুনিয়েছে হাওয়া অফিস। শুক্রবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাংলায়।

মঙ্গলবার সকালে হালকা কুয়াশা ও পরে আংশিক মেঘলা আকাশ। এ দিন কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা বেড়ে দাঁড়াল ১৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৪ ডিগ্রি বেশি।

ঘনঘন পশ্চিমী ঝঞ্ঝা, পূবালী হাওয়ার দাপটে বদলে যাচ্ছে আবহাওয়া। একটার রেশ কাটতে না কাটতেই আরও এক পশ্চিমী ঝঞ্ঝা বঙ্গে ঢুকবে আগামী ৩ ফেব্রুয়ারি। এদিকে বঙ্গোপসাগরে উচ্চচাপ বলয় তৈরি হচ্ছে, যার প্রভাবে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকবে। শুক্রবার পর্যন্ত মেঘলা আকাশ ও বৃষ্টির সম্ভাবনা। মূলত হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

মঙ্গলবার বৃষ্টি হতে পারে পূর্ব বর্ধমান, নদিয়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা। এ ছাড়াও উত্তরবঙ্গেও বৃষ্টি হতে পারে এ দিন। বুধবার বৃষ্টির সম্ভাবনা রয়েছে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, কলকাতায়। বাকি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা। বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের উপকূল ও উপকূল সংলগ্ন প্রায় সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। অপেক্ষাকৃত বৃষ্টি বেশি হওয়ার সম্ভাবনা বৃহস্পতিবার। শুক্রবার দু-এক জেলায় বিক্ষিপ্ত ভাবে হালকা বৃষ্টি দু’ এক পশলা। বৃষ্টি হতে পারে নদিয়া, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায়।

Related posts

‘বেরিয়ে যেতে পারেন’, অধীরকে কড়া কথা শুনিয়ে দিলেন খাড়্গে

কলকাতা থেকে শিলিগুড়ি যাওয়ার পথে মর্মান্তিক বাস দুর্ঘটনা, মৃত ২

তাপপ্রবাহের মতো পরিস্থিতির মধ্যেই বৃষ্টির সম্ভাবনা জেলায় জেলায়