দূরত্ব কই! এক মঞ্চে মমতা-পিকে-অভিষেক

কলকাতা: ভোটকুশলী প্রশান্ত কিশোরের (পিকে) সঙ্গে তৃণমূলের ‘দূরত্ব’ নিয়ে সমস্ত জল্পনায় জল ঢেলে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলের বর্ধিত কর্মসমিতির বৈঠকে মঞ্চে দেখা গেল তাঁকে।দলের সর্বময় নেত্রী ছাড়াও যে মঞ্চে উপস্থিত ছিলেন পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সীরা। তাঁকে বেশ কয়েকবার নেত্রীর সঙ্গে কথা বলতেও দেখা গিয়েছে।

মঙ্গলবার নজরুল মঞ্চে দলের বর্ধিত কর্মসমিতির বৈঠকে পিকের উপস্থিত খুবই তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনীতিক মহল।যদিও মমতা ছাড়া আর কাউকেই মঞ্চে বক্তব্য রাখতে দেখা যায়নি। এই মঞ্চে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা ভোটে পর মাস ছয়েক পরই তৃণমূলের সঙ্গে আই প্যাকের (প্রশান্ত কিশোরের সংস্থা) সম্পর্ক নিয়ে নানা জল্পনা তৈরি হয়। এই জল্পনা জল পায় পুরভোটর প্রার্থিতালিকা তৈরিকে কেন্দ্র করে। তৃণমূলের একাধিক প্রবীণ নেতা অভিযোগ করেন তাঁদের তালিকাকে গুরুত্ব না দিয়ে নিজের ইচ্ছামতো তালিকা তৈরি করেছে আইপ্যাক। পরিস্থিতি সামাল দিতে নতুন প্রার্থিতালিকা তৈরি করেন প্রার্থ-বক্সীরা। তখন পিকে-মমতা দূরত্ব নিয়ে আরও জল্পনা বাড়ে।

দলের কেউ কেউ বলতে থাকেন গোটা বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষুব্ধ। টুইটে নেত্রীকে আনফলো করে দেওয়াতে আরও জল্পনা গভীর হয়। পরে আবার আইপ্যাক ফলো করতে শুরু করে।
তবে দলের একাংশের মতে সবটাই রটনা। আইপ্যাকে সঙ্গে ‘বিচ্ছেদ’ হয়নি। মঙ্গলবার নজরুল মঞ্চে সেটাই বুঝিয়ে দিলেন মমতা।

আরও পড়ুন: তৃণমূলে শৃঙ্খলা ভঙ্গকারীদের এবার দল থেকে তাড়িয়ে দেওয়ার হুঁশিয়ারি দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

Related posts

মাধ্যমিকের মেধা তালিকার প্রথম দশে ৫৭, কোন স্কুলের কে পেল স্থান? রইল সম্পূর্ণ তালিকা

মাধ্যমিকে পাশের হার ৮৩.৩১ শতাংশ, ছেলেদের টেক্কা দিল মেয়েরা

আজ মাধ্যমিকের ফলাফল, কখন থেকে কোথায় কী ভাবে দেখা যাবে?