প্রথম পাতা খবর ‘২৪-এর লক্ষ্যে পারস্পরিক সমর্থন, মমতার মতে সায় চিদম্বরমের

‘২৪-এর লক্ষ্যে পারস্পরিক সমর্থন, মমতার মতে সায় চিদম্বরমের

141 views
A+A-
Reset

২০২৪ লোকসভা নির্বাচনকে সামনে রেখে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনা শুরু করা উচিত বলে জানালেন প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী তথা প্রবীণ কংগ্রেস নেতা পি চিদম্বরম। তাঁর মতে, আঞ্চলিক দলগুলির মধ্যে আলোচনার মাধ্যমে একটি বোঝাপড়ায় পৌঁছানো যেতে পারে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে আঞ্চলিক দলগুলির পারস্পরিক সমর্থনের মাধ্যমে বিজেপি-বিরোধী জোট শক্তিশালী হবে বলে ইঙ্গিত দিয়েছিলেন মমতা। তিনি বলেছিলেন, “আমার হিসেবে দেশের দুশো আসনে কংগ্রেস শক্তিশালী, সেখানে সেখানে কংগ্রেস লড়াই করুক। আমরা সমর্থন করব। কোনো সমস্যা নেই। কিন্তু ওদেরও অন্য রাজনৈতিক দলগুলিকে সমর্থন করতে হবে।”

মমতার সেই বিবৃতিকে স্বাগত জানিয়েছেন চিদম্বরম। সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে তিনি বলেন, “আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিবৃতিকে স্বাগত জানাই। কংগ্রেসের উচিত তাঁর সঙ্গে এই আলোচনা এগিয়ে নিয়ে যাওয়া। আমি নিশ্চিত যে এ ভাবে একটা বোঝাপড়ায় পৌঁছানো সম্ভব।”

চিদম্বরম আরও বলেন, তিনি মোটেই এ ধরনের ধারণার বিরুদ্ধে নন। কোনো রাজ্যের সবচেয়ে শক্তিশালী অ-বিজেপি দলকেই সেই রাজ্যে জোটের নেতৃত্বাধীন দল হিসেবে বিবেচনা করা যেতে পারে। তাঁর কথায়, “আমার ব্যক্তিগত দৃষ্টিভঙ্গি হল একটি রাজ্যের সবচেয়ে শক্তিশালী অ-বিজেপি দলকে সেই রাজ্যের নির্বাচনে জোটের নেতৃত্বাধীন দল হতে হবে। অনেক রাজ্যে কংগ্রেস সবচেয়ে শক্তিশালী অ-বিজেপি দল। আবারও এটাও ঠিক যে অন্য রাজ্যগুলিতে অন্য কোনো শক্তিশালী অ-বিজেপি দলকে সমর্থন করতে হবে।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.