প্রথম পাতা খেলা আইপিএল ফাইনালে রুদ্ধশ্বাস জয় চেন্নাই সুপার কিংসের

আইপিএল ফাইনালে রুদ্ধশ্বাস জয় চেন্নাই সুপার কিংসের

87 views
A+A-
Reset

রবিবার বৃষ্টিতে বাতিল হয়েছিল আইপিএল ফাইনাল ম্য়াচ। সোমবার অমদাবাদে ফের মুখোমুখি গুজরাত টাইটান্স এবং চেন্নাই সুপার কিংস। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২১৪ রান তোলে গুজরাট। ৪৭ বলে ৯৬ রান সাই সুদর্শন। সেই রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের ইনিংসের তৃতীয় বলে বৃষ্টির জন্য খেলা থমকে যায়। শেষমেশ নিজেদের পঞ্চম আইপিএল খেতাব তুলে নেন মহেন্দ্র সিং ধোনিরা।

নরেন্দ্র মোদী স্টেডিয়ামে টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। শুরুতে ব্যাট করে গুজরাট টাইটান্সের ৪ উইকেটে ২১৪ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। বৃষ্টির জন্য চেন্নাইয়ের জয়ের লক্ষ্যমাত্রা কমে দাঁড়ায় ১৫ ওভারে ১৭১ রানে। চেন্নাই ম্যাচের একেবারে শেষ বলে ৫ উইকেটের জয় ছিনিয়ে নেয়। ১৫ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১৭১ রান তুলে ফের আইপিএল চ্যাম্পিয়ন হয় সিএসকে। পর পর দু’বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়া স্বপ্নপূরণ হল না গুজরাতের।

শুরুতে আশা জাগানো ব্যাটিং করেন গুজরাতের দুই ওপেনার। ৩৯ রান করে শুভমন। তবে আগের ম্যাচের মতো বড়ো রান গড়তে পারেননি। ৩৬ বলে অর্ধশতরান করেন ঋদ্ধিমান সাহা (৫৪)। ঝোড়ো ইনিংস খেলে ৪৭ বলে ৯৬ রান করে আউট হন সাই সুদর্শন। হার্দিক শেষ দিকে ১২ বলে ২১ রান করেন। ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে চেন্নাইয়ের জন্য ২১৫ রানের টার্গেট দেয় গুজরাত।

সামনে রানের পাহাড় নিয়ে দুর্দান্ত শুরু করে জয়ের আশা তৈরি করেন রতুরাজ গায়কোয়াড় ও ডেভন কনওয়ে। তবে ১৬ বলে ২৬ রান করে আউট হয়ে যান রতুরাজ। ২৫ বলে ৪৭ করেন কনওয়ে। ১৩ বলে ২৭ রান করে আউট হন রাহানে। ৮ বলে ১৯ রান করে ফিরে যান রায়ুডু। ২১ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন শিবম দুবে। ফাইনালে ব্যাট হাতে ব্যর্থ ধোনি। প্রথম বলেই আউট হয়ে যান তিনি। জয়ের জন্য শেষ ২ বলে ১০ রান দরকার ছিল চেন্নাইয়ের। পঞ্চম বলে ছক্কা মারেন জাডেজা। শেষ বলে চার মেরে চেন্নাইকে ম্যাচ জেতান তিনি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.