প্রথম পাতা খেলা চেন্নাই টেস্টে হার, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণ বিরাটদের

চেন্নাই টেস্টে হার, ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে অসহায় আত্মসমর্পণ বিরাটদের

110 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : চেন্নাইতে টেস্টে ইংল্যান্ডের কাছে ২২৭ রানে হেরে সিরিজে ১-০ পিছিয়ে পড়ল ভারত। দ্বিতীয় ইনিংসে ৪২০ রান তাড়া করতে নেমে মাত্র ১৯২ রানেই গুটিয়ে গেল টিম ইন্ডিয়া। কাজে এল না কোহলি, গিলের লড়াই। ৫০ রান করেন গিল ও ৭২ করে আউট হন কোহলি।

বাকি কোনো ব্যাটসম্যানই ছাপ ফেলতে পারেননি। পঞ্চম দিনের প্রথম সেশনেই পাঁচটি উইকেট হারিয়ে রীতিমতো ধুঁকছিল ভারত। গতকালই আউট হয়ে গিয়েছিলেন রোহিত শর্মা। অপর ওপেনার শুভমান গিল ৫০ করে এদিন সকালে আউট হন।

আরও পড়ুন : অশ্বিনের ঘূর্ণিতে জব্দ ইংরেজরা, দ্বিতীয় ইনিংসে ইশান্তের ভেলকি

পূজারা ১৫, রাহানে ০, পন্থ ১১ ও সুন্দর ০ রান করে ড্রেসিংরুমে ফিরে যান। উইকেটে ছিলেন কোহলি ও অশ্বিন। জেতার জন্য তখনও বাকি ৩০০-র বেশী রান।

প্রথম ইনিংসে পন্থ, ওয়াশিংটন সুন্দররা দুরন্ত ব্যাটিং করলেও দ্বিতীয় ইনিংসে ইংলিশ বোলিংয়ের কাছে অসহায় আত্মসমর্পণ করেন। চারটি উইকেট তুলে নেন লিচ। তিনটি উইকেট পান অ্যান্ডারসন।

একেবারে পর্যদুস্ত ‘টিম ইন্ডিয়া’। ম্যাচ শেষে কোহলি বলেন যে নাদিম ও সুন্দর যদি আরও খানিকটা চাপ তৈরী করতে পারতেন সেক্ষেত্রে ইংল্যান্ডের রান আরও কম হতে পারত।

দ্বিতীয় ইনিংসে দুই দলের ব্যাটিংয়ে সেভাবে ফারাক ছিল না বলেই জানান তিনি তবে প্রথম ইনিংসে দুই বিভাগেই ব্যর্থতা দলকে ভুগিয়েছে বলে মন্তব্য করেন ভারত অধিনায়ক।

তবে ইংল্যান্ডের খেলারও প্রশংসা শোনা যায় তাঁর মুখ থেকে। কোহলির অধিনায়কত্বে টানা ৪টি টেস্ট হারল ভারত যা কিছুটা হলেও অস্বস্তিতে রাখবে তাকে। 
১৩ই ফেব্রুয়ারি থেকে চেন্নাইতেই দ্বিতীয় টেস্টে ফের মুখোমুখি হবে এই দুই দল। দলে হতে পারে কিছু পরিবর্তন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.