প্রথম পাতা খেলা দ্রুততম ডাবল সেঞ্চুরি করে নতুন ইতিহাস লিখলেন ঈশান কিষান

দ্রুততম ডাবল সেঞ্চুরি করে নতুন ইতিহাস লিখলেন ঈশান কিষান

78 views
A+A-
Reset

ইতিহাস লিখলেন তরুণ ভারতীয় ব্যাটার ঈশান কিষান। চতুর্থ ভারতীয় এবং বিশ্বের সপ্তম ব্যাটার হিসেবে ওয়ানডে ম্যাচে ডাবল সেঞ্চুরি করলেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে চট্টগ্রাম ওয়ানডেতে দ্রুততম ডাবল সেঞ্চুরির মালিক হয়ে গেলেন ঈশান।

অধিনায়ক রোহিত শর্মা চোট পাওয়ায় বদলি হিসেবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বাংলাদেশের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডেতে সুযোগ পেয়েছিলেন ২৪ বছর বয়সি এই বাঁ-হাতি উইকেটরক্ষক-ব্যাটার। সেই সুযোগেরই সদ্ব্যবহার করলেন রেকর্ডের পর রেকর্ডের পাহাড় গড়ে।

নিজের এই ঐতিহাসিক পারফরম্যান্সের মাধ্যমে, তিনি সচিন তেন্ডুলকার, বীরেন্দর শেহবাগ, রোহিত শর্মা (তিনবার), ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং পাকিস্তানের ফখর জামানের সঙ্গে একই তালিকায় নাম লেখালেন। যাঁদের প্রত্যেকের ঝুলিতেই রয়েছে ওয়ানডেতে ব্যক্তিগত দ্বিশত রান।

আউট হওয়ার আগে ঈশান ১৩১ বলে ২১০ করে যান। প্রথম একশো করেন ৮৫ বলে, সেখান থেকে ১৫০-এ পৌঁছতে নেন ১৮ বল। এর পর আরও ২৩টি বল খেলে পৌঁছে যান ২০০-য়। বিস্ফোরক ইনিংস সাজানো ২৪ বাউন্ডারি, ১০ ওভার বাউন্ডারিতে।

এর আগে, ২০১৫ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৩৮ বল খেলে দ্বিশত রান করেন ক্রিস গেইল। সেই মাইলফলক এ বার ঈশান ছুঁয়ে ফেললেন ১২৬টি বল খেলেই।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.