প্রথম পাতা খেলা ‘গ্রেগ চ্যাপেল বলেছিলেন, আমিই পরবর্তী অধিনায়ক, দু’মাস পরে টিম থেকেই বাদ’, বিস্ফোরক বীরেন্দ্র সহবাগ

‘গ্রেগ চ্যাপেল বলেছিলেন, আমিই পরবর্তী অধিনায়ক, দু’মাস পরে টিম থেকেই বাদ’, বিস্ফোরক বীরেন্দ্র সহবাগ

94 views
A+A-
Reset

ভারতের আইকনিক ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম একজন বীরেন্দ্র সহবাগ। পাশাপাশি, ভারতীয় জাতীয় দলের স্থায়ী অধিনায়ক হতে পারেননি, এমন সেরা খেলোয়াড়দের একজন। অন্তর্বর্তীকালীন সময়ে কয়েকটি ম্যাচে অধিনায়কত্ব করেছেন। কিন্তু কখনোই দলের পূর্ণাঙ্গ অধিনায়ক হতে পারেননি। যাইহোক, গ্রেগ চ্যাপেল যখন ভারতীয় দলের প্রধান কোচ হয়েছিলেন, তখন তাঁকে প্রাথমিক ভাবে অধিনায়ক করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, কিন্তু তার পরই আমূল বদলে যায় পরিস্থিতি।

ভারতীয় না কি বিদেশি কোচরা ভালো, এমন বিতর্কে সহবাগকে প্রশ্ন করা হলে, তিনি গ্রেগ চ্যাপেলের প্রসঙ্গ টেনে আনেন। জানান, কী ভাবে তাঁর সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছিল।

নিউজ -১৮- র সঙ্গে কথা বলার সময় সহবাগ বলেন, “গ্রেগ চ্যাপেল যখন এসেছিলেন, তখন তিনি বলেছিলেন পরবর্তী অধিনায়ক হব আমি। আমি জানি না কী ভাবে তার দু’মাস পরেই আমি দল থেকে বাদ পড়লাম, অধিনায়ক হওয়া দূরঅস্ত।”

তাঁর সংযোজন, “আমি সবসময় বিশ্বাস করি যে আমাদের দেশে, ভালো কোচ আছেন, যাঁরা ভারতীয় দলকে পরিচালনা করতে পারেন। তাই আমাদের বিদেশি কোচের প্রয়োজন নেই। ভারতীয় কোচরাও মাঝে মাঝে খেলোয়াড়দের প্রতি পক্ষপাতিত্ব করেন – কেউ কেউ ফেভারিট হয়ে যান এবং যাঁরা পারেন না তাঁদের লাইনের বাইরে ঠেলে দেন। তাই আশা করা হয়, যখন একজন বিদেশি কোচ আসবেন, তখন তিনি তাঁদের ভিন্নভাবে দেখবেন। কিন্তু সত্যি কথা বলতে, সেটার কোনো সুযোগ নেই। এমনকী একজন বিদেশি কোচের কাছেও তেন্ডুলকর, দ্রাবিড়, সৌরভ বা লক্ষ্মণ চাপের বিষয় হতে পারে”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.