গুজরাতের কাছে হার বেঙ্গালুরুর, প্লে-অফে নিশ্চিত মুম্বই

এই প্রথম আইপিএলে একটি ম্যাচে দু’টি আলাদা দলের হয়ে দু’জনের সেঞ্চুরি!রবিবার প্রথমে ব্যাট করে ৫ উইকেটে ১৯৭ রান তুলেছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শতরান করেন বিরাট কোহলি। জবাবে ৬ উইকেটে জিতল গুজরাত টাইটান্স। শতরান পেলেন শুভমন গিল। শেষ ম্যাচে হেরে আরসিবির আইপিএল অভিযানে ইতি। অন্য দিকে, গুজরাত জেতার সঙ্গে সঙ্গেই প্লে-অফে উঠে গেল মুম্বই ইন্ডিয়ান্স।

গুজরাতের বিরুদ্ধে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেছিল আরসিবি। ১৯ বলে ২৮ রান করেন ফাফ ডুপ্লেসি। ৬১ বলে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলেন কোহলি। সানরাইজার্স হায়দরাবাদের পর এ বার গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। রবিবার গুজরাতের বিরুদ্ধে তাঁর শতরান আসে ৬০ বলে। তাঁকে সঙ্গত দিলেন মাইকেল ব্রেসওয়েল (২৬) এবং অনুজ রাওয়াত (২৩)।

১৯৮ রান বেঙ্গালুরুর মাঠে খুব বড় স্কোর ছিল না। কিন্তু লড়াই করার মতো ছিল নিঃসন্দেহে। একা হাতে ম্যাচ বের করে আনলেন শুভমন। ৫টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৫২ বলে অপরাজিত ১০৪ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন গুজরাত টাইটান্সের তারকা ওপেনার শুভমন। এ ছাড়াও ৩৫ বলে বিজয় শঙ্করের ৫৩ রানের ইনিংসও বেশ ঝকঝকে।

গুজরাত টাইটান্সের কাছে হেরে ১৪ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এবারের মতো আইপিএল অভিযান শেষ করল আরসিবি। অন্য দিকে, তাদের বিদায়ের সঙ্গেই ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করা মুম্বই ইন্ডিয়ান্স চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট নিশ্চিত করে ফেলল।

Related posts

লখনউকে হারিয়ে আইপিএলের পয়েন্ট তালিকার শীর্ষে কেকেআর, প্লে অফ কি নিশ্চিত?

আইএসএল ফাইনালে এগিয়ে থেকেও হার মোহনবাগানের

মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দুরন্ত জয় কেকেআরের, ওয়াংখেড়েতে ২৪ রানে জিতল নাইটরা