প্রথম পাতা খেলা আজ আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে গুজরাত-মুম্বই দ্বৈরথ!

আজ আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে গুজরাত-মুম্বই দ্বৈরথ!

45 views
A+A-
Reset

আইপিএল ২০২৩ দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে শুক্রবার মুখোমুখি হচ্ছে গুজরাত টাইটান্স এবং মুম্বই ইন্ডিয়ান্স । অমদাবাদের এই ম্যাচে যে দলই জিতবে ফাইনালে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে তারা। এমন পরিস্থিতিতে দুই দলই নিজের নিজের খেলোয়াড়দের কাছ থেকে শক্তিশালী পারফরম্যান্স আশা করবে। ম্যাচের ফলাফল নির্ধারণের দিক থেকে নজরে রয়েছেন এই পাঁচ জন।

১. শুভমন গিল

গুজরাতের ওপেনার ব্যাটসম্যান শুভমন গিল একটানা রান করে চলেছেন। আইপিএলের ১৬তম মরশুমের ১৫ ম্যাচে, তাঁর স্ট্রাইক রেট ১৪৯.১৭ এবং গড় ৫৫.৫৪, এখনও পর্যন্ত ৭২২ রান করেছেন তিনি। টানা দুটি সেঞ্চুরিও করেছেন গিল। মুম্বইয়ের বিপক্ষে ম্যাচের সময় দর্শকরা আবারও তাঁর ব্যাট থেকে রানের বন্যা দেখতে চাইবেন।

২. সূর্যকুমার যাদব

টুর্নামেন্টের শুরুতে নিজের ফর্মে ফেরার লড়াই করছিলেন সূর্য। কিন্তু লিগের দ্বিতীয়ার্ধে তাঁর পুরনো ফর্ম খুঁজে পেয়েছেন। ২০২৩ সালের আইপিএলে সূর্যের ব্যাট থেকে এখনও পর্যন্ত চারটি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি এসেছে। তিনি ১৫ ম্যাচে ৪১.৮৫ গড় এবং ১৮৩.৭৮ স্ট্রাইক রেটে ৫৪৪ রান করেছেন। দর্শকরা আবারও তাঁর ঝড়ো ইনিংস দেখতে আগ্রহী।

৩. মহম্মদ শামি

গুজরাত টাইটান্সের বোলিং আক্রমণের নেতৃত্বে থাকা, মহম্মদ শামি এখনও পর্যন্ত ২৬টি উইকেট নিয়েছেন। শামি ১৭.৩৮ গড় এবং ৭.৬৬ ইকোনমিতে দুর্দান্ত বোলিং করেছেন। এ বারের আইপিএলে পার্পল ক্যাপ রয়েছে তাঁর দখলে।

৪. রশিদ খান

আফগানিস্তানের রশিদ খানের বোলিংয়ের জাদু বিপাকে ফেলেছে ব্যাটসম্যানদের। এই মরশুমে এখনও পর্যন্ত রশিদ খান ৭.৯২ ইকোনমি এবং ১৯.০০ গড়ে ২৫টি উইকেট নিয়েছেন। পার্পল ক্যাপের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ১৬তম আইপিএলে এখনঁ পর্যন্ত হ্যাটট্রিক উইকেট নেওয়ার রেকর্ড রয়েছে রশিদ খানের নামে।

৫. আকাশ মাধওয়াল

এক কথায়, ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া বোলার। এলিমিনেটর ম্যাচে লখনউয়ের ইনিংসে ইতি টেনে দেওয়া আকাশ মাধওয়াল পাঁচ রানে পাঁচ উইকেট নিয়েছিলেন। জোফরা আর্চারের জায়গায় দলে অন্তর্ভুক্ত হয়েছিলেন তিনি। এখনও পর্যন্ত ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন আকাশ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.