প্রথম পাতা খেলা এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে হারিয়ে টি২০ সিরিজ জয় ভারতের

এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে হারিয়ে টি২০ সিরিজ জয় ভারতের

179 views
A+A-
Reset

এক ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়াকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে নিল ভারত। শুক্রবার রায়পুরে চতুর্থ ম্যাচে অস্ট্রেলিয়াকে ২০ রানে হারিয়ে দিলেন রিঙ্কু সিংহ, অক্ষর পটেলরা। পাঁচ ম্যাচের সিরিজে ৩-১ ব্যবধানে এগিয়ে যাওয়ায় অর্থ সিরিজ চলে এল ভারতেরই দখলে।

ভারত প্রথমে ব্যাট করে ২০ ওভারে করে ৯ উইকেটে ১৭৪ রান। জবাবে অস্ট্রেলিয়া ২০ ওভারে ৭ উইকেটে ১৫৪-এর বেশি করতে পারল না। ফলে হেরে গেল ২০ রানে। ভারতের এই জয়ের পিছনে সবচেয়ে বেশি অবদান রয়েছে অক্ষর পটেল এবং রিঙ্কু সিং-এর। ১৬ রানে ৩ উইকেট দখল করে ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হন অক্ষর পটেল।

আর এ বারের টি২০ সিরিজে প্রায় প্রতিটি ম্যাচে রিঙ্কু কিছু না কিছু অবদান রেখে যাচ্ছেন। সিরিজের প্রথম ম্যাচে শেষ বলে রান করে ম্যাচ জিতিয়ে ছিলেন রিঙ্কু। আর  দ্বিতীয় ম্যাচে রিঙ্কু মাত্র ৯ বলে নট আউট থেকে ৩১ রান না করলে ভারত ম্যাচ জিতত কি না সন্দেহ। এই ম্য়াচেও ২৯ বলে ৪৬ রানের ঝড়ো ইনিংস তাঁর। দলের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ রান গড়েন তিনিই। এ ছাড়া যশস্বী ৩৭ এবং জিতেশ ৩৫ রান করনে। তবে রিঙ্কু ফিরতেই পর পর ভারতের উইকেট পড়তে থাকে। সে কারণে শেষ দু’ওভারে বেশি রান হয়নি।

জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৫ রান তাড়া করতে গিয়ে অস্ট্রেলিয়া গোড়াতেই ঝড় তোলে। তারা যে ভাবে শুরু করে তাতে মনে হচ্ছিল খুব সহজেই তারা জয় করায়ত্ত করবে। ১৩৩ রানে ৭ উইকেট পড়ে যাওয়ার পরে কিছুটা চেষ্টা করেছিলেন দলের অধিনায়ক ম্যাথু ওয়েড। কিন্তু তাঁর এই লড়াইয়ে তেমন ভাবে কারও সঙ্গ পাননি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.